বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সারাদেশে স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ

খালেদা জিয়ার মুক্তি দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০১৯, ৭:০৯ পিএম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন আবেদন খারিজের প্রতিবাদ ও নিঃশর্ত মুক্তির দাবিতে সারাদেশে বিক্ষোভ মিছিল করেছে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল। পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে শনিবার (১৪ ডিসেম্বর) সংগঠনটির নেতাকর্মীরা দেশের জেলা ও মহানগরে এই বিক্ষোভ কর্মসূচি পালন করেন। শান্তিপূর্ণভাবে বিক্ষোভ কর্মসূচি সফল করার জন্য সংগঠনটির নেতাকর্মীদের ধন্যবাদ জানিয়েছেন সভাপতি শফিউল বারী বাবু ও সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল।

গতকাল এক বিজ্ঞপ্তিতে নেতৃদ্বয় বলেন, দেশের বর্তমান শ্বাসরুদ্ধকর পরিস্থিতি এবং এক কঠিন নির্মম অবস্থার মধ্য দিয়ে আমরা চলমান সময় অতিক্রম করছি, যখন দেশে মানুষের নিরাপত্তা নেই, গণমাধ্যমের স্বাধীনতা নেই, মিথ্যা দিয়ে সত্যকে চেপে ধরা হয়েছে, দুর্বৃত্তায়ন চারদিকে। বেগম খালেদা জিয়াকে রাজনৈতিক ময়দানে পরাভূত করতে না পেরে ক্ষমতাসীন অগণতান্ত্রিক অপশক্তি মিথ্যা মামলায় ফাঁসিয়ে, আদালতের রায়ের দোহাই দিয়ে কারারুদ্ধ করে রেখেছে। জনগণ আশা করেছিল, নি¤œ আদালত বিচারের নামে অবিচার করলেও উচ্চ আদালতে খালেদা জিয়া সুবিচার পাবেন। উচ্চ আদালতের বিচারকরা দেশের সংবিধান, আইন, সর্বোপরি নিজেদের বিবেকের প্রতি দায়বদ্ধ থাকবেন। কিন্তু উচ্চ আদালতে বেগম জিয়ার জামিন আবেদন খারিজের ঘটনায় জনগণ হতাশ হয়েছে। জনগণ অবিলম্বে দেশনেত্রীর নিঃশর্ত মুক্তি চায়।

তারা বলেন, বেগম খালেদা জিয়ার জামিন নিয়ে ছিনিমিনি খেলছে সরকার ও সরকারপ্রধান। আইনশৃঙ্খলা বাহিনী, আইন-আদালত আয়ত্বে নিয়ে সাজানো মিথ্যা মামলা দিয়ে একজন সাবেক প্রধানমন্ত্রীকে নাজেহাল করা হচ্ছে, জনগণ সেটি আর বেশি দিন মেনে নিবে না। নেতৃদ্বয় অবিলম্বে বেগম খালেদা জিয়াকে মুক্তি দাবি করে বলেণ, তাঁকে তাঁর পছন্দ অনুযায়ী বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা গ্রহণের সুযোগ দিতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন