ঢাকা, বুধবার, ০৮ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬, ১৩ শাবান ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

চিকিৎসক ও প্রকৌশলীসহ বিজ্ঞানীদের নাগরিকত্ব দেবে সউদী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০১৯, ৫:২২ পিএম

সউদী আরবে বসবাসের জন্য বিশ্বের বিভিন্ন দেশের সৃজনশীল ব্যক্তিদের আকর্ষণে নতুন পদক্ষেপ নিয়েছে দেশটির সরকার। বিভিন্ন দেশের অসাধারণ মেধাবীদের টানতে প্রক্রিয়া শুরু করতে নির্দেশ দিয়েছেন সউদী বাদশাহ সালমান বিন আবদুল আজিজ। সাবক ডেইলির বরাতে সউদী গেজেট এমন খবর দিয়েছে।
শরিয়াহ, চিকিৎসা, বিজ্ঞান, সাংস্কৃতিক, ক্রীড়া, প্রযুক্তি ও এ সংক্রান্ত ক্ষেত্রে মেধাবীদের নাগরিকত্ব দিতে নির্দেশ দিয়েছেন সালমান। যাতে তারা উৎপাদনশীল ও নাগরিকদের উন্নয়নে ভূমিকা রাখতে পারেন। উন্নয়নের চাকাকে এগিয়ে নিতে ও বিভিন্ন ক্ষেত্রে দেশের সফলতায় এসব লোক প্রভাব বিস্তারিত ভূমিকা রাখতে পারবেন।
বিশ্বের বিভিন্ন দেশ থেকে, এমনকি সউদী আরবের বাস্তুচ্যুত উপজাতি, সউদী নারীদের সন্তানরা এবং সউদী আরবে জন্ম নেয়া লোকজন, যারা মেধাবী ও সৃজনশীল তাদের নাগরিকত্বের জন্য মনোনয়ন দিতে নির্দেশ দিয়েছেন বাদশাহ।
মাস দুয়েক আগে ইস্যু করা রাজকীয় নির্দেশ অনুসারে বিশিষ্ট পন্ডিত, বুদ্ধিজীবী, সৃজনশীল ও বিশেষজ্ঞ ব্যক্তিদের সউদী আরবে নিয়ে আসতে এমন পদক্ষেপ নেয়ার কথা বলা হয়েছে।
বিশ্বের বিভিন্ন দেশ থেকে দক্ষ ও যোগ্য ব্যক্তিদের সউদী আরবে নিয়ে আসতে রূপকল্প ২০৩০-এ একটি আকর্ষণীয় পরিবেশ তৈরির কথা বলা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mojib ১৫ ডিসেম্বর, ২০১৯, ৮:১৭ পিএম says : 0
Good. How many price.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন