বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বিভেদনীতি মেনে বন্ধুত্ব ভাঙছেন অমিত শাহ -ওয়াইসি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০১৯, ৫:৫২ পিএম

প্রতিবেশী ও বন্ধুত্ব শব্দগুলো মুছতে বসছেন ভারতীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এমনটাই দাবি করেছেন সর্বভারতীয় ইত্তেহাদুল মুসলিমিনের (এআইএমআই) নেতা আসাদুদ্দিন ওয়াইসি। রবিবার (১৫ ডিসেম্বর) এক টুইট বার্তায় স্বরাষ্ট্রমন্ত্রীর সমালোচনা করতে গিয়ে তিনি এ মন্তব্য করেন।

উগ্র হিন্দুত্ববাদী অমিত শাহের নীতিকে চাণক্যের সঙ্গে তুলনা করে টুইটার পোস্টে ওয়াইসি বলেছেন, ‘স্বজনপোষণ করে গিয়ে প্রতিবেশি, বন্ধুত্ব এসব শব্দগুলোকেই সম্ভবত অভিধান থেকে মুছতে বসেছেন অমিত শাহ।’ তিনি জানান, দেশরক্ষার নামে চাণক্যের বিভেদনীতি অবলম্বন করছেন বিজেপি সভাপতি। এবং এই নীতি পালন করতে গিয়ে কখন কার সঙ্গে বন্ধুত্ব রাখবেন আর কখন কার সঙ্গে বন্ধুত্ব ভাঙবেন সেটা একটি নোটবইয়ে লিখে রাখা উচিত তার। না হলে তিনিই পুরোটা গুলিয়ে ফেলবেন একসময়। নতুন বিভেদনীতি নিয়ে একটি বই লেখারও অনুরোধ করেন তিনি।

তিনি আরও বলেন, ‘দেশকে রক্ষার নামে চাণক্যের ভেদনীতি অবলম্বন করছেন বিজেপি সভাপতি। এই নীতি পালনের জন্য কখন কার সঙ্গে বন্ধুত্ব রাখবেন আর কখন কাকে দূরে সরাবেন; সেটা একটি নোটবইয়ে লিখে রাখা প্রয়োজন।’

এর আগে সোমবার (৯ ডিসেম্বর) ভারতের লোকসভায় বহুল আলোচিত নাগরিকত্ব সংশোধনী বিল পাস হয়। বিলটিতে প্রতিবেশী দেশ পাকিস্তান, আফগানিস্তান ও বাংলাদেশ থেকে আসা অমুসলিম অনুপ্রবেশকারীদের ভারতের নাগরিকত্ব দেয়ার কথা বলা হয়েছে। পার্লামেন্টে বিলটি উত্থাপন করেন ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এরপর বুধবার (১১ ডিসেম্বর) রাজ্যসভায় পাস হয় বিলটি। রাজ্যসভায় এই বিলের পক্ষে ভোট পড়েছে ১২৫টি। আর বিপক্ষে পড়েছে ১০৫টি ভোট। যার প্রেক্ষিতে গত বৃহস্পতিবার রাতে বিতর্কিত এই বিলটিতে রাষ্ট্রপতির স্বাক্ষরের মাধ্যমে আইনে পরিণত হয়। সূত্র: এনডিটিভি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Moinuddin mulla ১৬ ডিসেম্বর, ২০১৯, ১:৩৫ এএম says : 0
Ban cab NRC.is broken indin democracy and human being
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন