বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

উত্তর প্রদেশে জাত বিভেদে আবারও দলিত নির্যাতন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০১৯, ৬:১০ পিএম

আবারও সহিংস উত্তরপ্রদেশ। কট্টর হিন্দুত্ববাদি যোগি সরকারের অধীনে এই রাজ্যটিতে দিনি দিন ‘মুসলিম বিদ্বেষ’ ও ‘জাতবিভেদ’ বাড়ছেই। এর জেরে ‘পিটিয়ে হত্যা’, ‘নির্যাতন’ এর মতো ঘটনায় প্রায় প্রতিদিনই সংবাদ শিরোনামে থাকে রাজ্যটি। এবার সেখানে এক দরিদ্র বিরিয়ানি বিক্রেতাকে নির্মমভাবে পেটানো হল, শুধুমাত্র নিচু জাত দলিত হওয়ার ‘অপরাধে’!

দিল্লি থেকে মাত্র ৬৬ কিলোমিটার দূরে উত্তর প্রদেশের গ্রেটার নয়ডার রাবুপুরায় এই ঘটনা ঘটে। সেখানে লোকেশ নামে এক বিরিয়ানি বিক্রেতাকে প্রচন্ড মারধর করে এক দল দুষ্কৃতী। জানা যায়, দলিত বলেই নাকি ওই ব্যক্তিকে নিগ্রহ করা হয়। গালিগালাজ করা হয়। এর আগেও লোকেশকে হুঁশিয়ারি দেয় দুষ্কৃতীরা। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় সেই ভিডিও। গ্রেটার নয়ডার সিনিয়র পুলিস অফিসার রণবিজয় সিং জানান, ভিডিওটি শনিবার তাদের হাতে আসে। আক্রান্ত ব্যক্তিকে চিহ্নিত করা গেছে। এবং তাকে থানায় তলব করা হয়েছে। ইতিমধ্যেই ৩ অভিযুক্তের বিরুদ্ধে এফআইআর করা হয়েছে।

এই ঘটনার প্রতিক্রিয়ায় সাবেক বলিউড তারকা ও বর্তমানে রাজনীতিক উর্মিলা মাতুন্ডকর জানান, ভয়ঙ্কর, সভ্য সমাজ বা সংস্কৃতিতে এ ধরনের ঘটনা কাম্য নয়। নরেন্দ্র মোদির নাম না করে অভিনেত্রীর কটাক্ষ, ‘সবকা সাথ সবকা বিকাশ’ ভাবনার পরিপন্থী এ ধরনের ঘটনা। সূত্র: জিনিউজ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন