ঢাকা, শুক্রবার , ২৪ জানুয়ারী ২০২০, ১০ মাঘ ১৪২৬, ২৭ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

বিএনপির বিক্ষোভ সারা দেশে

খালেদা জিয়ার মুক্তি দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন আবেদন খারিজের প্রতিবাদ ও নিঃশর্ত মুক্তির দাবিতে রাজধানীসহ সারা দেশে বিক্ষোভ করেছেন দলটির নেতাকর্মীরা। গতকাল (রোববার) পূর্বঘোষিত কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নেতাকর্মীরা এই কর্মসূচি পালন করেন।

ঢাকা : মহানগর উত্তর বিএনপির উদ্যোগে সকাল ১১টায় বাড্ডা, রামপুরা, ভাটারা থানা বিএনপির একটি বিক্ষোভ মিছিল বাড্ডা সুবাস্তু টাওয়ারের সামনে থেকে শুরু হয়ে ফুজি টাওয়ারের সামনে এসে শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাড.রুহুল কবির রিজভী।

মিরপুর, পল্লবী, রূপনগর, থানা বিএনপির একটি বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন মিরপুর থানা বিএনপির সাধারণ সম্পাদক হাজী দেলোয়ার হোসেন দুলু, পল্লবীর সাধারণ সম্পাদক বুলবুল মল্লিক প্রমুখ।

তেজগাঁও, তেজগাঁও শিল্পাঞ্চল, শেরেবাংলা নগর থানার বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন তেজগাঁও থানা বিএনপির সভাপতি এল রহমান, শেরেবাংলা নগরের বিএনপি সভাপতি শাহআলম, সাংগঠনিক সম্পাদক তোফায়েল আহমদ, তেজগাঁওয়ের যুগ্ম সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার কাজী বাবু প্রমূখ। খিলক্ষেত বিএনপির একটি বিক্ষোভ মিছিল থানা বিএনপির সভাপতি এসএম ফজলুল হক, সাধারণ সম্পাদক সোহরাব খান স্বপন ও সাংগঠনিক সম্পাদক সি এম আনোয়ারের নেতৃত্বে অনুষ্ঠিত হয়।

মোহাম্মদপুর বিএনপির বিক্ষোভ মিছিল ঢাকা মহানগর উত্তর বিএনপির সহ-সভাপতি আতিকুল ইসলাম মতিনের নেতৃত্বে অনুষ্ঠিত হয়। তুরাগ থানা বিএনপির সভাপতি আমানউল্লাহ ভূঁইয়া আমান ও সাধারণ সম্পাদক হারুন অর রশিদ খোকার নেতৃত্বে মিছিল অনুষ্ঠিত হয়। কাফরুল, ভাষানটেক, ক্যান্টনমেন্ট থানা বিএনপির একটি বিক্ষোভ মিছিল রোকেয়া স্মরণীর কাজীপাড়া বাসস্ট্যান্ড থেকে শুরু করে মনিপুর উচ্চ বিদ্যালয় শেওড়াপাড়া শাখার সামনে গিয়ে শেষ হয়।

এছাড়াও দক্ষিণ খান, বিমানবন্দর, মিরপুর, দারুস সালাম থানা বিএনপি বিক্ষোভ মিছিল করে। ঢাকা মহানগর দক্ষিণে কদমতলী থানা বিএনপির বিক্ষোভ মিছিল মীর হোসেন মীরুর নেতৃত্বে জুরাইন রেল গেইট থেকৈ খন্দকার রোড মুন্সিবাড়ী গিয়ে শেষ হয়। সূত্রাপুর ও ওয়ারী থানার মিছিল সূত্রাপুর থানা বিএনপি’র সাধারণ সম্পাদক মো. আজিজুল ইসলাম আজিজের নেতৃত্বে অনুষ্ঠিত হয়। কামরাঙ্গীরচর থানা বিএনপির একটি বিক্ষোভ মিছিল থানা বিএনপি সভাপতি হাজী মো. মনির হোসেন চেয়ারম্যানের নেতৃত্বে মুসলিমবাগ থেকে শুরু হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে ছাতা মসজিদ এলাকায় গিয়ে শেষ হয়। এ ছাড়াও লালবাগ, চকবাজার, শাহজাহানপুর, মুগদা, কলাবাগান, ধানমন্ডি, হাজারীবাগ, সবুজবাগ, নিউমার্কেট, শাহবাগ, রমনা, মতিঝিল, পল্টন, খিলগাঁও, ডেমরা, যাত্রাবাড়ী, গেন্ডারিয়া, থানার নেতৃবৃন্দ বিক্ষোভ মিছিল করে।

বরিশাল : বরিশালে বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন দলের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও মহানগর সভাপতি মুজিবুর রহমান সারোয়ার। এছাড়া জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম বরিশাল আইনজীবী সমিতির সামনে ফোরামের কেন্দ্রীয় সদস্য অ্যাডভোকেট আলী হায়দার বাবুলসহ সিনিয়র আইনজীবীগন সমাবেশে বক্তব্য রাখেন।

যশোর : লালদীঘির পাড়ে দলীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন জেলা বিএনপির যুগ্ম আহŸায়কদেলোয়ার হোসেন খোকন। বক্তব্য রাখেন সৈয়দ সাবেরুল হক সাবু, মারুফুল ইসলাম ও মো. নুরুন্নবী।

রাজশাহী : রাজশাহীতে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি ছিলেন, বিএনপি চেয়ারপার্সনের অন্যতম উপদেষ্টা মিজানুর রহমান মিনু। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, অ্যাডভোকেট শফিকুল হক মিলন, আবু সাঈদ চাদ, সৈয়দ মহসিন আলীসহ প্রমুখ।

নোয়াখালী : নোয়াখালীতে জেলা বিএনপির সভাপতি গোলাম হায়দার বিএসসি এর সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাবেক এমপি বিএনপির ভাইস চেয়ারম্যান ও তৃণমূল সমন্বয়ক মো. শাহজাহান।

খুলনা : খুলনায় বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও নগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু। আসাদুজ্জামান মুরাদ ও ওহেদুজ্জামান রানার পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন এ্যাড. এস এম শফিকুল আলম মনা, সাহারুজ্জামান মোর্ত্তজা, আমীর এজাজ খান প্রমুখ।

বগুড়া : বগুড়া জেলা বিএনপির আহবায়ক ও বগুড়া-৬ আসনের সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজ এর সভাপতিত্বে বগুড়া জেলা আহবায়ক কমিটির সদস্য কেএম খায়রুল বাশারের পরিচালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্ঠা সাবেক এমপি মো. হেলালুজ্জামান তালুকদার লালু, বগুড়া-৪ আসনের সংসদ সদস্য মোশারফ হোসেন, প্রমুখ।

ঝিনাইদহ : ঝিনাইদহে পুলিশের বাঁধায় বিক্ষোভ মিছিল করতে পারেনি বিএনপি। পরে বিএনপির কার্যালয়ের সামনে সমাবেশে জেলা বিএনপির আহŸায়ক এ্যাড. এস এম মশিয়ুর রহমান, সদস্য সচিব এ্যাড. এম এ মজিদসহ অন্যান্যারা বক্তব্য রাখেন।

মেহেরপুর : মেহেরপুর জেলা বিএনপি বিক্ষোভ সমাবেশ করেছে। সমাবেশে সভাপতিত্ব করেন জেলা বিএনপির সভাপতি মাসুদ অরুন। সভা পরিচালনা করেন পৌর বিএনপির সভাপতি জাহাঙ্গীর বিশ্বাস।

নীলফামারী : কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করতে চাইলে পুলিশ বাঁধা প্রদান করে। পরে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপির আহবায়ক আলমগীর সরকার,সদস্য সচিব জহুরুল আলম, প্রমুখ।

টাঙ্গাইল : টাঙ্গাইল শহরের বিশ্বাস বেতকায় থেকে জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফরহাদ ইকবালের নেতৃত্বে একটি মিছিল বের হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (7)
Safiqul Islam ১৬ ডিসেম্বর, ২০১৯, ১:০৬ এএম says : 0
অজ্ঞতার কারণে বিএনপি'র সিনিয়র নেতারা এখনো মধুর ঘুমে আছে, মরা গাছে ফুল ফোটায় যেমন অপেক্ষায় থাকা । আর খালেদা জিয়ার জামিনে মুক্তির আশা করা একই সুতোয় গাঁথা। এবার নাকে তেল দিয়ে ঘুমাতে নাই বাধা। শান্তিতে নোবেল পাওয়া নাই কোন দল বিএনপি ছাড়া ???
Total Reply(0)
Atiq Hasan ১৬ ডিসেম্বর, ২০১৯, ১:০৬ এএম says : 0
আন্দোলনের কারণে বি বিপিএল খেলায় দর্শক কম হলে কঠিন ব্যবস্থা নিবে সরকার।সবাইকে সতর্ক থাকার আহব্বান সুশীল সমাজের।
Total Reply(0)
Julekha Khanom ১৬ ডিসেম্বর, ২০১৯, ১:০৭ এএম says : 0
স্বৈরশাসকরা সহজে ক্ষমতা ছাড়তে চায় না কেনো? কারণ ক্ষমতা তাদের রক্ষাকবচ। তাদের শাসনামলে মানুষ অত্যাচারে অতিষ্ঠ হয়ে মুখিয়ে থাকে, কবে স্বৈরশাসকরা তাদের রক্ষাবু্হ্য ভেদ করে বেরিয়ে আসবে, আর কবে তারা তাদের ওপর হামলে পড়বে। সুতরাং নিজেদের পিঠের চামড়া বাঁচানোর জন্যেই স্বৈরশাসকরা সহজে গদি ছাড়তে চায় না। পৃথিবীর কোনো দেশের ইতিহাসে এই রেকর্ড নেই যে, স্বৈরশাসকরা স্বেচ্ছায় গদি ছেড়েছে; বরং তাদেরকে টেনে হিঁচড়ে গদি থেকে নামানোর বহু নজির আছে
Total Reply(0)
Opu ১৬ ডিসেম্বর, ২০১৯, ১:০৭ এএম says : 0
এসব বিক্ষোভ সমাবেশে কোন কাজ হবেনা। আর কতো বিক্ষোভ করবেন।আপনাদের নষ্ট রাজনীতির প্রতি মানুষের এখন আর কোন আগ্রহ নাই। বিএনপির এসব আন্দোলনে বরং মানুষ বিরক্ত।বিএনপি রাজনীতির মাঠে একটা পঙ্গু দল।
Total Reply(0)
Md Nurul Amin ১৬ ডিসেম্বর, ২০১৯, ১:০৮ এএম says : 0
এই রুকুম কর্মসূচী করে কি খালেদা জিয়াকে মুক্ত করা যাবেনা।এমনিতেই আর কয়এক মাস পর আপনারা খালেদা জিয়ার লাশ নেওয়ার জন্য অপেক্ষা করুন।
Total Reply(0)
Md Ferdous Hasan ১৬ ডিসেম্বর, ২০১৯, ১:০৫ এএম says : 0
এখনও সময় আছে সবাই একত্রিত হওয়ার। দেশকে জালিম সরকারের হাত থেকে মুক্ত করার
Total Reply(0)
দাদা ভাই ১৬ ডিসেম্বর, ২০১৯, ১:০৫ এএম says : 0
অযোগ্য ও অপদার্থ নেত্রীত্বের দ্বারা বেগম জিয়ার মুক্তি অসম্ভব।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন