মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

মেডিকেল বোর্ডের রিপোর্টের সঙ্গে খালেদা জিয়ার শারীরিক অবস্থার মিল নেই -সেলিমা ইসলাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০১৯, ৫:২১ পিএম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থা নিয়ে আদালতে পেশ করা মেডিকেল বোর্ডের রিপোর্টের সঙ্গে তার শারীরিক অবস্থার বাস্তবে কোনো মিল নেই বলে অভিযোগ করেছেন তাঁর বোন সেলিমা ইসলাম। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত করে এসে তিনি এ অভিযোগ করেন।

সোমবার (১৬ ডিসেম্বর) বেলা ৩টায় বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী কারাবন্দি বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে যান তাঁর পরিবারের সদস্যরা। তাদের মধ্যে ছিলেন- বেগম খালেদা জিয়ার মেজ বোন সেলিমা ইসলাম, বোনের স্বামী প্রফেসর রফিকুল ইসলাম, ছোট ভাই শামীম ইস্কান্দার, ভাবী কানিজ ফাতেমা, ভাগ্নে অভিক ইস্কান্দার। হাসপাতালের বাইরে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার এবং শায়রুল কবির খান উপস্থিত ছিলেন।

বিকাল সাড়ে ৪টার দিকে বেগম খালেদা জিয়ার সাথে সাক্ষাত শেষে সেলিমা ইসলাম সাংবাদিকদের বলেন, বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা খুবই খারাপ। আগের অসুস্থতার সাথে নতুন করে তার পেটের ব্যথা শুরু হয়েছে। সে হাঁটাচলা করতে পারছেন না। ঠিকমত খেতে পারছেন না। ডাক্তার ঠিকমত ওষুধ দিচ্ছে না। ঠিকমত চিকিৎসা হচ্ছে না। এখানে কিভাবে সে বাঁচবে?

তিনি জানান, বেগম জিয়ার ডায়াবেটিস কন্ট্রোলে আসছে না। ডায়াবেটিসের সুগার ১২ এর নিচে কখনোই আসেনি। ১৪ থেকে ১৫ পর্যন্ত সব সময় থাকে। আজ ১৫ আছে। বেগম জিয়া প্যারোলে মুক্তির ব্যাপারে কিছু বলেছেন না কি জানতে চাইলে সেলিমা ইসলাম বলেন, এই ব্যাপারে বেগম খালেদা জিয়ার সঙ্গে কোন কথা হয়নি। তারা খালেদ জিয়াকে তো জামিন দিলেন না। খালেদা জিয়ার শারীরিক অবস্থা বিবেচনা করে তাকে জামিন দিতে পারতো। জামিন মানে তো মুক্তি না। জামিন না দেয়াকে নজিরবিহীন বলেও মন্তব্য করেছন খালেদা জিয়া।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন