শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

দিল্লি পুলিশ বাসে আগুন দিচ্ছে ? ভাইরাল হওয়া ভিডিও ঘিরে বিতর্ক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০১৯, ৬:২২ পিএম

সহিংসতা ঠেকানোর নামে বাসে আগুন দেওয়ার অভিযোগ উঠেছে ভারতের দিল্লি পুলিশের বিরুদ্ধে। ছবি ও ভিডিওসহ একটি টুইটও করে ওই অভিযোগ করেছেন খোদ দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়া।

সেই ছবি এবং ভিডিও সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাইরাল হয়ে গেছে। সিসৌদিয়া বলেন, দেখুন এই ছবিগুলো। কারা বাস, গাড়িতে আগুন লাগাচ্ছে। এই ছবিই প্রমাণ করে যে বিজেপি নোংরা রাজনীতি করছে। বিজেপি নেতারা কি এর উত্তর দেবেন?

তিনি আরো বলেন, দিল্লি পুলিশ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের অধীনে। তারা অমিত শাহকে রিপোর্ট করে। দিল্লিতে বিজেপি বিরোধী আসনে এবং তারা আম আদমি সরকারের চরম বিরোধী।

তবে সিসৌদিয়ার এই অভিযোগের জোরালো বিরোধিতা করার পাশাপাশি দিল্লি পুলিশ সেই অভিযোগকে খারিজও করে দিয়েছে। দিল্লি পুলিশের জনসংযোগ কর্মকর্তা এম এস রণধাওয়া বলেন, আপনারা নিশ্চই ভিডিওটি দেখেছেন। আগুন বাসের বাইরে জ্বলছিল। পুলিশ সেই আগুন নেভানের চেষ্টা করছিল।

দক্ষিণ-পূর্ব দিল্লির ডেপুটি পুলিশ কমিশনার চিন্ময় বিসওয়াল, যার নেতৃত্বে পুলিশ বিক্ষোভকারীদের হঠাতে অভিযানে নামে, তিনি এই অভিযোগ সম্পর্কে বলেন, এই অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। সত্যটাকে বিকৃত করার চেষ্টা হচ্ছে।

প্রসঙ্গত, ভারতের নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে রবিবার সন্ধ্যায় উত্তাল হয়ে ওঠে দক্ষিণ দিল্লির ফ্রেন্ডস কলোনি এলাকা। পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের দফায় দফায় সংঘর্ষ হয়। সেই সময়ই একটি ভিডিও ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়।

সেই ভিডিওতে দেখা যায়, কিছু পুলিশ ভাঙচুর হওয়া বাসের মধ্যে জারিকেন থেকে কিছু ঢালছেন। তার পর থেকেই এই তত্ত্ব ঘোরাফেরা করতে শুরু করে যে, এই ভাঙচুর ও আগুন লাগানোর কাজে পুলিশও জড়িত। পুলিশের বিরুদ্ধে সেই একই অভিযোগ তুলেছেন দিল্লির উপমুখ্যমন্ত্রী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন