বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আমরা ধার্মিক তবে সাম্প্রদায়িক নই জিএম কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম

 জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেছেন, ধর্ম ভিত্তিক রাজনৈতিক দল এগিয়ে যাচ্ছে, এটা বাংলাদেশের প্রেক্ষাপটে সঠিক নয়। আমরা ধার্মীক এবং ধর্মের ব্যাপারে সাম্প্রদায়িক নই। সেই রাজনীতিই এখন বাংলাদেশে এগিয়ে যাচ্ছে। গতকাল জাতীয় স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

জিএম কাদের বলেন, জাতীয় পার্টি ক্ষুধা, দারিদ্র ও সন্ত্রাসমুক্ত দেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। আশা করছি, সামনের দিকে দেশে বেকারত্ব থাকবে না। মানুষ শান্তিতে বাস করবে, রাষ্ট্র থেকে যে সকল সুযোগ-সুবিধা ভোগ করতে পারবে যা তাদের পাওয়ার কথা। আমরা সন্ত্রাস, দুর্নীতিমুক্ত, মাদক ও বেকারত্বমুক্ত দেশ চাই। আমরা ঐক্যবদ্ধভাবে কাজ করতে চাই যাতে স্বাধীনতার সুফল সবার মাঝে পৌঁছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জাপা চেয়ারম্যান বলেন, যারা স্বাধীনতা যুদ্ধে বিরোধীতা করেছিলেন, তাদের সম্পর্কে জাতির সুস্পষ্টভাবে ধারনা থাকা দরকার। তাই সত্যিকার রাজাকারদের তালিকা দেশবাসীর জন্য মঙ্গলজনক। অপর এক প্রশ্নের জবাবে জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, আমরা গণতন্ত্রের পথে এগিয়ে যাচ্ছি। গণতন্ত্রকে শতভাগ অর্জন করা সম্ভব হয়না। তবে যতটা বেশি সম্ভব, ততটাই গণতন্ত্র আমরা অর্জন করতে কাজ করবো এবং সে পথে আমরা এগিয়ে যাচ্ছি।

এসময় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির মহাসচিব মোঃ মসিউর রহমান রাঙ্গা এমপি, প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, আজমা আক্তার এমপি, উপদেষ্টা- রওশন আরা মান্নান এমপি, ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম নুরু, বাহাউদ্দিন আহমেদ বাবুল, আহসান আদেলুর রহমান এমপি, মোস্তফা আল মাহমুদ, যুগ্ম মহাসচিব শেখ আলমগীর হোসেন, সম্পাদকমন্ডলীর সদস্য মোঃ আমির হোসেন ভূঁইয়া, ফখরুল আহসান শাহজাদা, মঞ্জুরুল হক, এম.এ. রাজ্জাক খান, ঢাকা জেলা সাধারণ সম্পাদক ইসরাফ্রিল খোকন প্রমূখ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন