ঢাকা, মঙ্গলবার, ০২ জুন ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৯ শাওয়াল ১৪৪১ হিজরী

প্রবাস জীবন

নিউইয়র্কে হৃদয়ে বাংলাদেশ’র বিজয় দিবসের প্রথম প্রহরে বর্ণাঢ্য শোভাযাত্রা

যুক্তরাষ্ট্র সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৯, ২:৪০ পিএম

বাংলাদেশের মহান বিজয় দিবসের প্রথম প্রহরের সঙ্গে মিল রেখে গত ১৫ ডিসেম্বর রোববার দুপুরে নিউইয়র্কে বিজয় শোভাযাত্রা ও শিশু-কিশোরদের পুরস্কার বিতরণী উৎসব করছে সামাজিক-সাংস্কৃতিক সংগঠন হৃদয়ে বাংলাদেশ। ব্রঙ্কসের স্টারলিং-বাংলাবাজার এলাকায় এশিয়ান ড্রাইভিং স্কুলের দেয়ালে অঙ্কিত বাংলাদেশ ম্যুরাল’র সামনে বিজয় উৎসব করে সংগঠনটি। বৈরী আবহাওয়াকে উপেক্ষা করে রঙিন ব্যানার, পোষ্টার, ফেষ্টুন হাতে মাথায় বাংলাদেশের পতাকা বেধে বিজয় শোভাযাত্রায় অংশ নেন মুক্তিযোদ্ধা, কবি, সাহিত্যিক, সাংবাদিক, ব্যবসায়ী, সংস্কৃতিকর্মী, সমাজকর্মী, রাজনীতিবিদ, শিশু-কিশোরসহ বহু প্রবাসী বাংলাদেশী। খবর ইউএসএনিউজঅনলাইন’র।

বাংলাদেশের মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষ্যে এদিন দুপুরে বিজয় শোভাযাত্রাটি স্টারলিং-বাংলাবাজারের এশিয়ান ড্রাইভিং স্কুলের বাংলাদেশ ম্যুরাল’র সামনে থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়। পরে বাংলাদেশ ম্যুরালের সামনে শিশু-কিশোরদের পুরস্কার বিতরণী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

হৃদয়ে বাংলাদেশ’র সভাপতি সাইদুর রহমান লিংকনের সভাপতিত্বে এবং সংগঠনের সাধারণ সম্পাদক পল্লব সরকারের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেটের কনসাল আয়েশা হক। প্রধান অতিথি শিশু-কিশোরদের হাতে পুরস্কার তুলে দেন। হৃদয়ে বাংলাদেশ ছাড়াও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

এর আগে উদযাপন উপলক্ষ্যে দু’দিন ব্যাপী কর্মসূচির প্রথম দিন ১৪ ডিসেম্বর শিশু-কিশোরদের আবৃত্তি ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হয়। প্রবাসের জনপ্রিয় শিল্পী শারমিন তানিয়া সহ অন্যান্যরা এতে সঙ্গীত পরিবেশন করেন।

হৃদয়ে বাংলাদেশ’র সভাপতি সাইদুর রহমান লিংকন বলেন, সকলের অংশ গ্রহণে মহান বিজয় দিবসের উৎসব সফলভাবে সম্পন্ন হয়েছে। তিনি বৈরী আবহাওয়াকে উপেক্ষা করে অনুষ্ঠানে উপস্থিত হওয়ার জন্য সকলের প্রতি বিশেষ কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সংগঠনের সভাপতি সাইদুর রহমান লিংকন, সহ সভাপতি মামুন রহমান, সাধারণ সম্পাদক পল্লব সরকার, যুগ্ম সম্পাদক শারমিন রহমান তানিয়া, সাংগঠনিক সম্পাদক মাকসুদা আহমেদ, কোষাধ্যক্ষ আলিমুল ইসলাম বান্টি, প্রচার সম্পাদক রায়হান জামান রানা, কার্যকরী সদস্য মোতাসিন বিল্লাহ তুষার, মাসুদ রানা এবং উপদেষ্টা মোহাম্মদ আব্দুর রহমান প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন