বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বিপিএল কর্ণার

স্পোর্টস রিপোটার (চট্টগ্রাম থেকে) | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম | আপডেট : ১২:০৬ এএম, ১৯ ডিসেম্বর, ২০১৯

ফ্লাড লাইট টাওয়ারে মিলল ড্রোনটি!
অবশেষে খুঁজে পাওয়া গেছে বিপিএলের সম্প্রচারের কাজে নিয়োজিত হারিয়ে যাওয়া ড্রোনটি। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে গতপরশু খুলনা টাইগার্স এবং রাজশাহী রয়্যালসের মধ্যকার ম্যাচ চলাকালে ড্রোনটি হারিয়ে যায়। ড্রোনটি কেউ খুঁজে পেতে ১০ হাজার টাকা পুরস্কারও ঘোষণা করে কর্তৃপক্ষ। এরপর ২৪ ঘণ্টা না পেরোতেই ড্রোনটি ফিরে পেলো বিসিবি।
রাতভর এবং গতকাল সকালেও অনেক খোঁজাখুঁজির পর আশা ছেড়ে দেয় রিয়েল ইমপেক্ট টিম। কন্ট্রোল সিগন্যাল অনুসরণ করে কেবল অংশবিশেষই খুঁজে পাওয়া যায় ইস্টার্ন গ্যালারির পেছনে টেনিস কোর্টের কাছাকাছি জায়গাতে। পরে ম্যাচ সম্প্রচারকারী প্রতিষ্ঠান সকাল থেকে ব্রডকাস্টিং ভিউ সেটাপের জন্য মাঠের বিভিন্ন প্রান্তে ক্যামেরা ধরে পরীক্ষা চালাচ্ছিল। আর তখনই এক ক্যামেরাম্যানের চোখ আঁটকে যায় ইস্টার্ন গ্যালারির দক্ষিণ পাশের ফ্লাডলাইট টাওয়ারে। স্পষ্ট দেখা যায় হারিয়ে যাওয়া ড্রোনের মূল অংশ। চোখে পড়তেই জানান ড্রোন নিয়ন্ত্রণকারী ক্রিস ফিকরেটকে। পরে দ্রুত নামানো হলে দেখা যায় ভেঙে গেছে ড্রোনটির দুটি পাখা।

অচেনা প্রেসবক্স!
ক্রিকেট মানেই বাংলাদেশে প্রাণের উৎসব। আর সেটি যদি হয় বিপিএল তবে তো সোনায় সোহাগা। তবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত এবারের বিশেষ বিপিএল যেন রং হারিয়ে ফিকে। নিয়ম পাল্টে বিসিবির তত্ত্বাবধানে পরিচালিত এই বিপিএলে শুরু থেকেই ক্রিকেটপাগল বাঙালির নেই কোনো আগ্রহ। আয়োজন রাঙাতে বিসিবিকেও নিতে দেখা যায়নি বাড়তি কোনো প্রচার-প্রচারণার সাহায্য। তবে দর্শকরা মাঠে গিয়ে খেলা না দেখলেও পেশাদারিত্বের খাতিরে ভেন্যুতে ভেন্যুতে উপস্থিত থেকে ম্যাচ কাভার করতে কার্পণ্য করেননি ক্রীড়া সাংবাদিকরা। এবার সেই সংবাদকর্মীদের মাঝেও নেই আগের উদ্দীপনা!
আগে যে কোনো ক্রিকেট ইভেন্ট কভার করতে চট্টগ্রাম এলেই প্রেসবক্সে দেড় থেকে দু’শ সাংবাদিকের সম্মিলিত কি-বোর্ডের খুটুর-খুটুর শব্দে, নানা রকম রেকর্ড আদান-প্রদানে সরগরম হয়ে উঠতো জহুর আহমেদ কিংবা এম এ আজিজ স্টেডিয়াম। কিন্তু এবার বঙ্গবন্ধু বিপিএল কাভার করতে সাগরিকার মাঠে গত দু’দিন ধরে সর্বোচ্চ জনা পঞ্চাশেক ক্রীড়া সাংবাদিককেও খুঁজে পাওয়া যায়নি। যারা আছেন তাদের মধ্যে আবার বেশির ভাগই স্থানীয় (চট্টগ্রামের)। ঢাকা থেকে যারা এসেছেন তাদের অনেকেই কারণ হিসেবে মিরপুরের খাবারে বিষক্রিয়ায় সাংবাদিক অসুস্থ হওয়ার বিষয়কেই দায়ী করছেন।

 

দর্শক ফেরাল চট্টগ্রাম

কোনোরকম উৎসাহ উদ্দীপনা ছাড়া দর্শকখরার মধ্যেই গত ১১ ডিসেম্বর ঢাকায় শুরু হয়েছিল বঙ্গবন্ধু বিপিএল। শেরে বালা স্টেডিয়ামে ৪ দিনে আটটি ম্যাচের প্রতিটিতেই শূণ্য চেয়ারগুলো করেছে খা খা। সেই লজ্জা সঙ্গী করেই চট্টগ্রামে এসেছিল বিপিএল। প্রথম দিন কিছুটা দর্শক সমাগম কম হলেও গতকাল ঠিকই মুখর ছিল জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম। বিশেষকরে সন্ধ্যার চট্টগ্রাম চালেঞ্জার্স বনাম ঢাকা প্লাটুনের ম্যাচটিতে। সাগরিকায় প্রিয় দলের খেলা দেখতে এদিন হাজির ছিলেন প্রায় হাজার দশেক দর্শক। পশ্চিম গ্যালারি কিছুটা খালি থাকলেও পূর্ব গালারি ঠিকই ভরে গিয়েছিল ক্রিকেটপাগল চট্টলাবাসীতে। তবে একটি জায়গায় হতাশা নিয়ে বাড়ি ফিরেছেন অনেকেই। লোকালবয় তামিম ইকবালের ব্যাটিং দেখা থেকে যে বঞ্চিত হতে হয়েছে তাদের। জ¦রে আক্রান্ত হয়ে এই ম্যাচটি খেলা হয়নি ঢাকার এই তারকা ওপেনারের। তবে তাতে খুব একটা হতাশ হবার কারণ নেই। ম্যাচটি যে ছিল টি-টোয়েন্টির রসদে ঠাঁসা! প্রথমে ব্যাট করতে নেমে সিমন্স, ইমরুল আর মাহমুদউল্লাহর ঝড়ে ২২১ রান করে স্বাগতিক শিবির। জবাবে হারলেও মুমিনুল, মাশরাফির ক্যামিওসহ শেষ বলে আউট হওয়া পেরেরা ঝড়ে লড়াই করে ২০৫ রান তোলে ঢাকা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন