শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ভারতের আশ্বাসে বিশ্বাস রাখতে চাই

সাংবাদিকদের পররাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, ভারতে কোনও বিশৃঙ্খলা দেখা দিলে তার প্রভাব আশে-পাশে পড়তে পারে। তবে জাতীয় নাগরিক পঞ্জি (এনআরসি) ইস্যু বাংলাদেশকে কোনোভাবেই প্রভাবিত করবে না বলে ভারত বারবার আশ্বস্ত করছে। আমরা ভারতের আশ্বাসে বিশ্বাস রাখতে চাই। গতকাল কেন্দ্রীয় শহীদ মিনারে বেইজিং ঘোষণার ২৫ বছরপূর্তি উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান শেষে তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, যেসব অবৈধ বাংলাদেশি ভারতে আছেন, তারা নাকি আসছেন। সেটা আমরা ভারত সরকারকে জিজ্ঞাসা করেছি, তারা বলেছে, তারা কাউকে পুশ করছে না। আমরা বলেছি, আমাদের যদি কোনও নাগরিক ভারতে অবৈধভাবে থেকে থাকে, আপনারা আমাদের জানাবেন, আমরা যাচাই-বাছাই করে বাংলাদেশি হলে অবশ্যই গ্রহণ করবো। এটা তাদের জানিয়েছি।

এ কে আব্দুল মোমেন বলেন, ভারতে শান্তি-শৃঙ্খলা বজায় থাকুক। ভারত আমাদের প্রতিবেশী রাষ্ট্র, আমাদের সঙ্গে তাদের বড় সম্পর্ক। আমরা চাই, সারা ভারতবর্ষে শান্তি শৃঙ্খলা বজায় থাকবে, কোনও ধরনের উত্তেজনা সৃষ্টি হবে না। ভারত সরকার এখনও আমাদের জানায়নি যে কতজন অবৈধভাবে আছে।

রাজাকারের তালিকা নিয়ে চলমান বিতর্ক বাংলাদেশকে আন্তর্জাতিক ভাবমূর্তির সংকটে ফেলবে কিনা জানতে চাইলে পররাষ্ট্রমন্ত্রী বলেন, রাজাকারের তালিকা আরও আগে করলে ভালো হতো। দুর্ভাগ্যবশত ১৯৭৫ সালের পরের যেসব সরকার ছিল, তারা উদ্যোগ নেয়নি। তালিকায় কিছুটা দুর্বলতা আছে। সেটা আমরা সংশোধন করবো। তবে প্রক্রিয়া যে চালু হয়েছে, এটি ভালো। দুর্বলতা যেগুলো আছে, সেগুলো দূর করা প্রয়োজন বলেও তিনি মন্তব্য করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Badrul Alam ২২ ডিসেম্বর, ২০১৯, ৯:৫২ পিএম says : 0
This man is always an asshole.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন