বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বাংলাদেশী স্টুডেন্টস ইউনিয়ন মালয়েশিয়ার কাউন্সিল: প্রেসিডেন্ট জহিরুল, সেক্রেটারি এনামুল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৯, ১২:১৬ পিএম

মালয়েশিয়ায় অধ্যয়নরত বাংলাদেশী শিক্ষার্থীদের সর্ববৃহৎ অরাজনৈতিক সংগঠন বাংলাদেশী স্টুডেন্টস ইউনিয়ন মালয়েশিয়া (বি এস ইউ এম) এর ২০২০ সালের জন্য আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে। নবগঠিত কমিটিতে সভাপতি হিসেবে জহিরুল ইসলাম এবং সাধারণ সম্পাদক হিসেবে এনামুল হক এর নাম ঘোষণা করা হয়।

নবনিযুক্ত সভাপতি জহিরুল ইসলাম ২০১৯ সালের বি এস ইউ এম এর এক্সিকিউটিভ কমিটির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও বাংলাদেশী স্টুডেন্টস এসোসিয়েশন ইউনিভার্সিটি পুত্রা মালয়েশিয়া এর নির্বাচিত প্রেসিডেন্ট এবং নব মনোনীত সাধারণ সম্পাদক এনামুল হক সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেন। এছাড়া সহ-সভাপতি হিসেবে বুরহান উদ্দীন, আতিকুর রহমান, শরীফ হোসেন, মুহিব্বুল্লাহ ও আল মামুনের নাম ঘোষণা করা হয়। নবঘোষিত এই কমিটি সংগঠনের উপদেষ্টা ও বিগত এক্সিকিউটিভ কমিটির সদস্যদের সাথে পরামর্শক্রমে দ্রুত সময়ের মধ্যে পূর্নাঙ্গ কমিটি ঘোষণা করবেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মাহসা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আবুল বাশার। উপদেষ্টামন্ডলীর মধ্যে আরও উপস্থিত ছিলেন রসনা বিলাসের মালিক এস এম রহমান পারভেজ ও সাবেক সভাপতি রবিউল ইসলাম, আব্দুল বাশির প্রমুখ। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সদ্য বিদায়ী সভাপতি ড. ফয়জুল হক। এ সময় অনুষ্ঠানে আগত অতিথিরা তাদের বক্তব্যে মালয়েশিয়ায় অধ্যয়নরত বাংলাদেশীদেরকে একই ছাতার নিচে এনে মালয়েশিয়ার বুকে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করায় ভূমিকা রাখার জন্য বি এস ইউ এম কে ধন্যবাদ জানানোর পাশাপাশি নিজেদের দক্ষতা উন্নয়ন করে দেশের উন্নয়নে আরও বেশি ভূমিকা রাখার আহ্বান জানান।

উল্লেখ্য যে, ২০১৪ সালে প্রতিষ্ঠিত বাংলাদেশী স্টুডেন্টস ইউনিয়ন মালয়েশিয়া (বিএসইউএম) মালয়েশিয়ায় অধ্যয়নরত ছাত্র-ছাত্রীদের সর্ববৃহৎ অরাজনৈতিক সংগঠন। বাংলাদেশী শিক্ষার্থীদের দল, মত, ধর্ম, বর্ণ নির্বিশেষে একতাবদ্ধ করার পাশাপাশি শিক্ষা ও অন্যান্য কাজে দক্ষ হিসেবে গড়ে তুলতে সংগঠনটি বিভিন্ন সেমিনার, ক্যারিয়ার ক্যাম্প, ক্রীড়া প্রতিযোগিতা, সাংস্কৃতিক প্রতিযোগিতাসহ বিভিন্ন ধরনের কর্মসূচীর আয়োজন করে আসছে। এসব কর্মসূচীতে বিশ্বখ্যাত দেশী-বিদেশী স্কলার, গবেষক, ইয়ুথ লিডারসহ বিভিন্ন দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব অতিথি হিসেবে উপস্থিত থাকেন। মালয়েশিয়ায় অবস্থিত বাংলাদেশ এম্বাসির সাথে সমন্বয় করে দেশের উন্নয়ন-আগ্রগতি ও বিভিন্ন বিভাগে বাংলাদেশীদের অবদান মালয়েশিয়ায় তুলে ধরতেও বিএসইউএম কাজ করে যাচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন