মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মঠবাড়িয়ায় প্রায় এক কেজি ওজনের একটি দেশী কৈ মাছ ধরা পরেছে

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৯, ৩:১৯ পিএম

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার মিরুখালী গ্রামে বৃহস্পতিবার সকালে প্রায় ১ কেজি ওজনের একটি দেশি কৈ মাছ ধরা পরেছে। মিরুখালী গ্রামের মজিবর রহমানের ছেলে মোঃ রফিকুল ইসলাম (২৫) মাছটি পেয়েছে।

রফিকুল জানায়, সকালে বাড়ির পুকুরে মাছ ধরতে গিয়ে কই মাছটি পেয়ে মিরুখালী বাজারে বিক্রির জন্য নিয়ে যায়। মাছটির ওজন ১ কেজির একটু কম হয় বলে রফিকুল জানায়। মাছটি দেখার জন্য উৎসুক মানুষের ভিড় লেগে যায়। পরে মিরুখালী বাজারের মুদি ব্যবসায়ি মোঃ জিয়া খান ৪৫০ টাকায় মাচটি কিনে নেয়।
মঠবাড়িয়ায় লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ শীর্ষক সেমিনার ও প্রদর্শনীর উদ্বোধন
মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা : পিরোজপুরের মঠবাড়িয়ায় দুই দিন ব্যাপী স্থানীয়ভাবে উদ্ভাবিত বিভিন্ন লাগসই প্রযুক্তি প্রয়োগ ও সম্প্রসারণ শীর্ষক সেমিনার ও প্রদর্শনীর উদ্বোধন হয়েছে। বৃহস্পতিবার উপজেলা পরিষদ মিলানায়তনে উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) সহকারী কমিশনার ভূমি রিপন বিশ^াস এ শেমিনার ও প্রদর্শনী মেলার উদ্বোধন করেন।

উপজেলা পরিষদ চত্বরে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের আয়োজনে এবং উপজেলা প্রশাসন ও বাংলাদেশ বিজ্ঞান শিল্প ও গবেষণা পরিষদের বাস্তবায়নে এই সেমিনার ও প্রদর্শনী উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান সিফাত, নারী ভাইস চেয়ারম্যান নাছরিন জাহান, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবুল কালাম আজাদ, বিসিএসআইআর এর প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. সেলিম খান, উর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা সুলতানা আঞ্জুমানারা খাতুন প্রমূখ।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পর্যায়ের সরকারি কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান, রাজনৈতিক নেতৃবৃন্দ, মুক্তিযোদ্ধা, শিক্ষক-শিক্ষার্থী, সাংবাদিকসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ। মেলায় মোট ১০টি স্টল রয়েছে।

উল্লেখ্য, ১৯ ও ২০ ডিসেম্বর ২ দিন ব্যাপী এ প্রর্দশনী মেলা সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত উন্মক্ত থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন