শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

নগরের ভবন নিরাপত্তা প্রকল্প : বাংলাদেশ ব্যাংক-সিটি ব্যাংক চুক্তি

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৯, ৬:১৮ পিএম

জাইকার সহায়তায় নগরের ভবন নিরাপত্তা প্রকল্পে (আরবান বিল্ডিং সেফটি প্রজেক্ট-ইউবিএসপি) বাংলাদেশ ব্যাংকের সঙ্গে অংশ নিবে সিটি ব্যাংক। এ বিষয়ে সিটি ব্যাংক কেন্দ্রীয় ব্যাংকের সঙ্গে চুক্তি করেছে। গত মঙ্গলবার বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ে চুক্তি স্বাক্ষরিত হয়। বৃহষ্পতিবার (১৯ ডিসেম্বর) সিটি ব্যাংকের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মাসরুর আরেফিন এবং বাংলাদেশ ব্যাংকের এসএমই ও স্পেশাল প্রোগ্রাম ডিপার্টমেন্টের আরবান বিল্ডিং সেফটি প্রজেক্টের পরিচালক মো. শরাফত উল্লাহ খান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ব্যাংকের এসএমই ও স্পেশাল প্রোগ্রাম ডিপার্টমেন্টের মহাব্যবস্থাপক লীলা রশীদ। এতে আরও উপস্থিত ছিলেন সিটি ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক শেখ মোহাম্মদ মারুফ, হেড অব স্ট্রাকচারড্ ফিন্যান্স মাহবুব জামিল ও বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তারা।

উল্লেখ্য, চুক্তি অনুযায়ী দেশের তৈরি পোশাক (আরএমজি) খাতের কর্মপরিবেশ নিরাপদ করতে বিনিয়োগের ক্ষেত্রে আর্থিক প্রতিষ্ঠান হিসেবে সিটি ব্যাংক দীর্ঘমেয়াদি পুনঃঅর্থায়ন বা প্রাক-অর্থায়ন সুবিধা দিবে। পোশাকখাত সংক্রান্ত ভবনের অগ্নিনিরাপত্তা, আধুনিকায়ন, পুনঃনির্মাণ ও স্থানান্তর কাজের জন্য গ্রাহকেরা সিটি ব্যাংকের মাধ্যমে এই সুবিধা ভোগ করতে পারবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন