ঢাকা, শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬, ০৮ শাবান ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

উন্নয়ন অব্যাহতে বিনিয়োগের বিকাশ নিশ্চিত করতে হবে

বিডার আলোচনা সভায় সালমান এফ রহমান

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০১৯, ১২:০২ এএম

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নে এবং অর্থনৈতিক উন্নয়নের ধারা অব্যাহত রাখতে বিনিয়োগের বিকাশ নিশ্চিত করতে হবে। গতকাল বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) আয়োজনে ‘জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের কার্যালয়ে সভাটি অনুষ্ঠিত হয়। সংস্থাটির নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম সভাপতিত্বে অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান।

সালমান ফজলুর রহমান বলেন, জাতির জনক বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর যারা ক্ষমতায় আসেন তারা বাংলাদেশকে স্বনির্ভর দেশ হিসেবে দেখতে চাননি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর নেতৃত্বে গত এক দশকে বাংলাদেশের মানুষের জন্য যে উন্নয়ন বয়ে এনেছেন, সেটাই তার প্রমাণ।
প্রধানমন্ত্রীর উপদেষ্টা বলেন, প্রধানমন্ত্রী রুপকল্প ২০২১ ও ২০৪১-এ বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের টার্গেট নির্ধারন করেছেন এবং তা বাস্তবায়নের জন্য বিভিন্ন অবকাঠামো, যেমন অর্থনৈতিক অঞ্চল ও ডিজিটাল অবকাঠামো, তৈরিতে নেতৃত্ব দিচ্ছেন। উন্নয়নের ধারা পরবর্তী পর্যায়ে নিতে হলে বাংলাদেশের প্রয়োজন বিনিয়োগ, যা নিশ্চিত করার গুরুদায়িত্ব বিডাকে পালন করতে হবে। সালমান এফ রহমান বলেন, মহান মুক্তিযুদ্ধে অর্জিত বিজয় উপভোগ করতে হলে আমাদের আরো পরিশ্রমী হতে হবে।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যে সংগ্রাম চলছে, সে সংগ্রামে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ একটি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানের লক্ষ্য বাস্তবায়নে বিডার সহকর্মীরা আন্তরিকভাবে কাজ করবেন।
প্রধান অতিথির বক্তব্যের সঙ্গে একমত প্রকাশ করে বাংলাদেশ বিডার চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম বলেন, বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের উপস্থিত কর্মকর্তাদের বিনিয়োগকারীদের সাহায্যে নিয়োজিত হতে হবে। তিনি বলেন, আমরা অত্যন্ত প্রতিযোগিতামূলক একটি সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি। আজকে ডিজিটাল বাংলাদেশের সাক্ষর প্রত্যেকটি খাতে বিরাজমান। বিনিয়োগ বিকাশ অর্জনে ডিজিটাল প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহারে নিশ্চিত করবে। মো. সিরাজুল ইসলাম বলেন, সোনার বাংলা বলতে বঙ্গবন্ধু চেয়েছেন অসা¤প্রদায়িক, সমৃদ্ধ, শোষণহীন ও দারিদ্রমুক্ত একটি দেশ। আজ আমরা উন্নয়নের মহাসড়কে আছি, আমাদের আরো এগিয়ে যেতে হবে।

সভায় এছাড়াও বক্তব্য রাখেন পাবলিক প্রাইভেট পার্টনারশীপ কর্তৃপক্ষের (পিপিপি) প্রধান নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আলকামা সিদ্দিকী ও ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ (এফবিসিসিআই) সহসভাপতি হাসিনা নেওয়াজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন