ঢাকা, শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ১৩ শাওয়াল ১৪৪১ হিজরী

খেলাধুলা

বিপিএল কর্ণার

স্পোর্টস রিপোর্টার (চট্টগ্রাম থেকে) | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০১৯, ১২:১৭ এএম

ভুল স্ক্যানে ভোগান্তি তামিমের
জ¦র আর ইনজুরির কারণে বঙ্গবন্ধু বিপিএলের ঘরের মাঠ চট্টগ্রাম পর্ব খেলতে না পারা তামিম ইকবালের জন্য এমনিতেই হাতাশার। সেই হতাশা এবার বাড়ছে হাসপাতালের ভুল জায়গায় স্ক্যানের কারনে! জ্বরের সাথে ঢাকা প্লাটুনের তারকা ওপেনারের যোগ হয়েছিল কুঁচকির চোট। জ¦র পরবর্তি দুর্বলতা কাটিয়ে শিগগিরই মাঠে ফিরতে কুঁচকিতে স্ক্যানের জন গিয়েছলেন হাসপাতালে। তবে ভুলবসত কুঁচকির বদলে দেশসেরা এই ওপেনারের স্ক্যান করানো হয়েছে কোমরে। রিপোর্ট দেখে চোখ কপালো উঠার জোগাড় বিসিবি চিকিৎসক দেবাশিষ চৌধুরীর। কতৃপক্ষের এই ভুলে ফের স্ক্যান করাতে ছুটতে হবে হাসপাতালে। অনাকাক্সিক্ষত এই ভুলে নির্ধারিত সময়ের চাইতে আরো দু-এক দিন বেশি সময় তামিমের ব্যাটিং বঞ্চিত হবেন বিপিএল দর্শকেরা। বিশ্বকাপের ব্যর্থতা কাটিয়ে সবেই তো ফর্মে ফিরেছিলেন ড্যাশিং এই ওপেনার। ঢাকা পর্বের তিন ম্যাচে এক ফিফটিতে এরই মধ্যে ঝুলিতে রান ১১০।

চট্টগ্রাম পর্ব শেষ মাহমুদউল্লাহর
দলের অধিনায়ক তিনি। দলের সেরা খেলোয়াড়ও। কিন্তু হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে প্রথম দুই ম্যাচে খেলতে পারেননি। তার একটিতে হার দেখেছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। মাহমুদউল্লাহ ফেরার পর অবশ্য টানা তিন ম্যাচে জয় পেয়েছে তারা। কিন্তু আসরের অন্যতম শক্তিশালী দল কুমিল্লা ওয়ারিয়সের বিপক্ষে খেলা হয়নি আগের দিন পুরনো জায়গায় পাওয়া চোটে। চট্টগ্রাম অধিনায়ককে আপাতত তিন দিনের পূর্ণ বিশ্রাম দেওয়া হয়েছে বলে জানিয়েছেন দলটির ম্যানেজার ফাহিম মুনতাসির সুমিত। সেই হিসেবে আজ রংপুর রাইডার্সের বিপক্ষে পয়েন্ট তালিকার শীর্ষে অবস্থান করা দলটি খেলা হবে না জাতীয় দলের টি-টোয়েন্টি অধিনায়কের।এ দুই ম্যাচে মাহমুদউল্লাহকে না পাওয়া চট্টগ্রামের জন্য কিছুটা হলেও অস্বস্তিকর। কারণ দারুণ ছন্দে আছেন তিনি।

লঙ্কানদের হারাচ্ছে বিপিএল
আগামী ৫ জানুয়ারি থেকে ভারতের মাটিতে হতে যাওয়া তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ক্যাম্পের ডাক দিয়েছে লঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)। ৫, ৭ ও ১০ জানুয়ারিতে অনুষ্ঠিতব্য এই তিন টি-টোয়েন্টির জন্য ক্যাম্পে ডাকা হচ্ছে দেশটির ক্রিকেটারদেরও। আর এই কোপ পড়তে যাচ্ছে বঙ্গবন্ধু বিপিএলেও। এই মুহূর্তে বিপিএল খেলতে বাংলাদেশে তিন শ্রীলঙ্কান দাসুন শানাকা, ভানুকা রাজাপাকশে ও ওয়ানিন্দু হাসারাঙ্গারা। একই দল কুমিল্লা ওয়ারিয়র্সে খেলছেন দাসুন শানাকা ও ভানুকা রাজাপাকশে। শানাকাকে আবার অধিনায়কত্বের বড় দায়িত্বও দিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। অপরজন ওয়ানিন্দু হাসারাঙ্গা খুলনা টাইগার্সের স্কোয়াডে আছেন। চট্টগ্রাম পর্ব শেষ করেই বাংলাদেশ ছাড়বেন এই তিন লঙ্কান ক্রিকেটার। যদি দলে ডাক পড়ে তবে থিসারা পেরেরাকেও হারাতে হতে পারে ঢাকা প্লাটুনকে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন