ঢাকা, বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬, ০৬ শাবান ১৪৪১ হিজরী

প্রবাস জীবন

আমিরাতে সিআইপি সন্মাননা কার্ড ও পদক পেলেন টোকিওসেট গ্রুপের চেয়ারম্যান

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০১৯, ৬:১৬ পিএম | আপডেট : ৭:০৮ পিএম, ২১ ডিসেম্বর, ২০১৯

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদের হাত থেকে সিআইপি সন্মাননা কার্ড ও পদক গ্রহণ করছেন ড. মোহাম্মদ মাহাবুব আলম মানিক


বাংলাদেশে ব্যাংকিং চ্যানেলে সর্বোচ্চ রেমিট্যান্স প্রেরণ করে বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তির মর্যাদায় সিআইপি সন্মাননা কার্ড ও পদক পেলেন আরব আমিরাতের টোকিওসেট গ্রুপের চেয়ারম্যান ড. মোহাম্মদ মাহাবুব আলম মানিক। গত বৃহস্পতিবার ঢাকায় বঙ্গবন্ধু আন্তজাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত আন্তর্জাতিক অভিবাসী দিবসে তাকে এ সন্মাননা কার্ড ও পদক প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী সন্মাননা প্রাপ্ত সিআইপিদের সাথে ফটোসেশন শেষে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বাংলাদেশ সরকার ঘোষিত বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তি সিআইপিদের ২০১৭ কার্ড ও পদক প্রদান করেন।
মাহাবুব আলম মানিক ইনকিলাবকে জানান, কঠিন প্ররিশ্রম ও সফল হওয়ার দৃঢ় প্রত্যয়ে নিয়ে ১৯৯২ সালে তিনি সৌদি আরব দিয়ে প্রবাস জীবনের যাত্রা শুরু করেন এবং ২০০০ সালে আরব আমিরাতে ব্যবসা শুরু করেন। এতে দারুনভাবে সফল হন এবং অল্প সময়ের মধ্যে বাংলাদেশি কমিউনিটিসহ আরব আমিরাতের বাজারে টোকিওসেট গ্রুপের পণ্যসামগ্রী দিয়ে বয়াপকভাবে খ্যাতি অর্জন করায় আরব আমিরাত সরকার ঘোষিত তার পুরো পরিবারকে গোল্ডকার্ড ভিসা মর্যাদা প্রদান করা হয়।
উল্লেখ্য ড. মাহাবুব আলম মানিককের সহধর্মিণী সোসাম্মৎ জেসমিন আক্তারও আরব আমিরাত থেকে বাংলাদেশে ব্যাংকিং চ্যানেলে সর্বোচ্চ রেমিট্যান্স প্রেরণে করে বাংলাদেশ সরকার ঘোষিত বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে ২০১৬ সিআইপি নির্বাচিত হন। এছাড়া ড. মোহাম্মদ মাহাবুব আলম মানিক ও তার সহধর্মিণী সোসাম্মৎ জেসমিন আক্তার আরব আমিরাত সরকারের শ্রমমন্ত্রনালয় কতৃক ঘোষিত গোল্ডক্লাস বিসনেস পার্সন হিসেবে সম্মাননা লাভ করেন। বর্তমানে বিশ্বের প্রায় ৪৯টি দেশে সুনামের সাথে ব্যবসা পরিচালনা করে আসছেন বাংলাদেশের গর্বিত এ শিল্পপতি। টোকিওসেট গ্রুপের পণ্যসামগ্রীর পাশাপাশি আমিরাতে রয়েছে তার পারফিউমস ব্যবসাও। কুমিল্লার কালির বাজার ইউনিয়নের ধনুয়াখলা গ্রামের বড় বাড়ির মরহুম আব্দুল আজিজ বিএবিটি ও মেহেরুন নেসার বড় ছেলে তিনি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন