বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

পেঁয়াজের কোল্ড স্টোরেজ স্থাপন করবে দেশবন্ধু গ্রুপ

৩০ বছর পূর্তিতে বাণিজ্যমন্ত্রী

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম


বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি দেশবন্ধু গ্রুপের চেয়ারম্যান গোলাম মোস্তফার উদ্বৃতি দিয়ে বলেছেন, দেশবন্ধু গ্রুপ অচিরেই পেঁয়াজের কোল্ডস্টোরেজ (সংরক্ষণাগার) স্থাপন করবে। দেশে কোল্ডস্টোরেজ স্থাপতি হলে কৃষক যেমন আলুর মতো ন্যায্যমূল্য পাবে তেমনি ভোক্তাগণ সারাবছর সাশ্রয়ীমূল্যে পেঁয়াজ পাবেন। গত বৃহস্পতিবার রাতে দেশবন্ধু গ্রুপের ৩০ বছর পূর্তি উপলক্ষে রাজধানীর সেনামালঞ্চে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী এসব কথা বলেন।
দেশবন্ধু গ্রুপের চেয়ারম্যান গোলাম মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মোশাররফ হোসেন ভুঁইয়া, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন দেশবন্ধু গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক গোলাম রহমান।
বাণিজ্যমন্ত্রী বলেন, দেশের উত্তরাঞ্চলের মঙ্গা পীড়িত একটি জেলা থেকে ওঠে আসা দেশবন্ধু গ্রুপের কর্ণধার মানুষকে স্বপ্ন দেখাচ্ছেন একের পর এক প্রকল্প চালুর মাধ্যমে। তারই ধারাবাহিকতায় উত্তারাঞ্চলে এবার কৃষকের সেবায় এগিয়ে এসেছেন। টিপু মুন্সী বলেন, পেঁয়াজের সংকট যাতে দেশে না হয় সেজন্য দেশবন্ধু গ্রুপ উন্নতমানের কোল্ডস্টোরেজ তৈরি করার পরিকল্পনা করছেন। এটি নির্মিত হলে পেঁয়াজ দীর্ঘদিন সংরক্ষণ করা সম্ভব হবে।
বাণিজ্যমন্ত্রী বলেন, ৩০ বছরে দেশবন্ধু গ্রুপ যেভাবে ওঠে এসেছে তা সত্যিই অবাক করার মতো। দেশবন্ধু গ্রুপ কতোদূর যাবে, তা জানিনা, তবে তারা দেশে যে কর্মসংস্থান তৈরি করেছে তা সত্যিই সম্মানের যোগ্য।
জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মোশাররফ হোসেন ভুঁইয়া বলেন, দেশের কল্যাণে কাজ করে যাচ্ছে দেশবন্ধু গ্রুপ। আগামি ২০২২ সালে ২৫ হাজার মানুষের কর্মসংস্থানের যে পরিকল্পনা দেশবন্ধু গ্রুপ নিয়েছে, তাদের এই কর্মপরিকল্পনা বাস্তবায়নে এনবিআর সার্বিক সহযোগিতা করবে।
বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম বলেন, দেশবন্ধু গ্রুপ বেসরকারি খাতে উন্নয়নে বড় ভূমিকা রাখছে। নীলফামারিতে ডেনিম কারখানা গড়ে ডেনিম পোশাক তৈরি করে সেখানকার জনগণের জন্য বিশাল কর্মসংস্থানের পথ তৈরি করেছে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন