ঢাকা, শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭, ১৯ যিলক্বদ ১৪৪১ হিজরী

খেলাধুলা

উইজডেনের দশক সেরা ওয়ানডে দলে সাকিব

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম

ক্রিকেটের বিখ্যাত উইজডেন সাময়িকী নির্বাচিত এই দশকের সেরা ওয়ানডে দলে জায়গা করে নিয়েছেন সাকিব আল হাসান। উইজডেনের ক্রিকেট লেখক ও প্রতিনিধিদের রায়ে এবং গেল দশ বছরের পারফরম্যান্সের ভিত্তিতে বাছাই করা হয়েছে একাদশটি। সেখানে রয়েছে বাংলাদেশের বাঁহাতি তারকা অলরাউন্ডারের নাম। যদিও তিনি এখন নিষেধাজ্ঞার কারণে সব ধরনের ক্রিকেট থেকে বাইরে আছেন।
পরশু প্রকাশিত দলটি সাজানো হয়েছে ছয় ব্যাটসম্যান, এক অলরাউন্ডার ও চার পেসার দিয়ে। গেল এক দশকে সাকিব খেলেছেন ১৩১ ওয়ানডে। ব্যাট হাতে ৪ হাজার ২৭৬ রান করার পাশাপাশি বল হাতে ১৭৭ উইকেট নিয়েছেন তিনি। গেল বিশ্বকাপে তিনি ছিলেন অন্যতম সেরা পারফর্মার।
উইজডেনের সেরা একাদশে ভারতের সর্বোচ্চ তিন জন ক্রিকেটার আছেন। তারা হলেন দলটির বর্তমান অধিনায়ক বিরাট কোহলি, সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ও রোহিত শর্মা। অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা থেকে ঠাঁই পেয়েছেন দু’জন করে। অজি তারকা ডেভিড ওয়ার্নার ও মিচেল স্টার্কের সঙ্গে আছেন প্রোটিয়া তারকা এবি ডি ভিলিয়ার্স ও ডেল স্টেইন। একাদশের বাকিরা হলেন ইংল্যান্ডের জস বাটলার, শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা ও নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট।
উইজডেন দশক সেরা ওয়ানডে দল : ডেভিড ওয়ার্নার, রোহিত শর্মা, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, জস বাটলার, মহেন্দ্র সিং ধোনি, সাকিব আল হাসান, লাসিথ মালিঙ্গা, মিচেল স্টার্ক, ডেল স্টেইন, ট্রেন্ট বোল্ট।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন