শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিএসএফের গুলিতে এক বাংলাদেশি নিহত, আহত ৩

ঠাকুরগাঁও-শিবগঞ্জ সীমান্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম

সীমান্তে থামছে না বিএসএফের গুলি। গত শনিবার বাংলাদেশি ভেবে এক ভারতীয় নাগরিককে গুলির রেশ কাটতে না কাটতে গতকাল আবোরো ঠাকুরগাঁও ও চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে গুলি করে বিএসএফ। গুলিতে একজন নিহত ও ৩ জন আহত হয়। আমাদের ঠাকুরগাঁও জেলা ও শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) উপজেলা সংবাদদদাতাদের পাঠানো তথ্যে এ রির্পোট :
ঠাকুরগাঁও : ঠাকুরগাঁওয়ের হরিপুরে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। তার নাম রেজাবুল ইসলাম (২৬)। তাঁর বাড়ি হরিপুর উপজেলার আমগাঁও খানপুর গ্রামে। আজ রোববার ভোররাতে উপজেলার ডাবরি সীমান্ত এলাকায় এ ঘটনা ঘটে।
স্থানীয় ও বিজিবি সূত্রে জানা গেছে, ভোররাত সাড়ে চারটার দিকে একদল গরু ব্যবসায়ী হরিপুর উপজেলার ডাবরি সীমান্তের ৩৬৭ নম্বর পিলারের ২ নম্বর সাব পিলার এলাকা দিয়ে ভারতে গরু আনতে যান। সে সময় ১৪৬ বিএসএফের ফুলবাড়ী ক্যাম্পের সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। অন্যরা পালিয়ে দেশে ফিরে আসতে পারলেও রেজাবুল গুলিবিদ্ধ হন। পরে তার সহযোগীরা তাকে উদ্ধার করে বাংলাদেশের ভেতরে নিয়ে আসেন। খবর পেয়ে বিজিবির সদস্যরা সকাল আটটার দিকে চিকিৎসার জন্য গুলিবিদ্ধ রেজাবুলকে গ্রাম থেকে নিয়ে যান। বেলা ১১টার দিকে তাকে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়। কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। হাসপাতালের আবাসিক চিকিৎসক মো. রকিবুল আলম বলেন, রেজাবুলকে গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে আনা হয়। তার নাভির নিচে গুলি লেগেছিল। অবস্থা দেখে মনে হয়েছে খুব কাছ থেকে তাকে গুলি করা হয়েছিল। ঠাকুরগাঁও ৫০ বিজিবির অধিনায়ক লে. কর্নেল এসএনএম সামীউন্নবী চৌধুরী বলেন, এ ঘটনায় কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক হবে।
শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) : চাঁপাইনবাবগঞ্জে শিবগঞ্জ উপজেলার মাসুদপুর সীমান্তে বিএসএফের গুলিতে তিন বাংলাদেশি আহত হয়েছে। স্থানীয়দের দাবি- আহতরা ভারত থেকে বাংলাদেশে প্রবেশের সময় বিএসএফের ছোড়া গুলিতে আহত হয়। জানা গেছে, শনিবার দিবাগত রাত ৩টার দিকে ৪০-৫০ জনের একটি চোরাকারবারী দল মাসুদপুর সীমান্তের ৭১ ও ৭২ নম্বর আন্তর্জাতিক সীমান্ত পিলারের মধ্য দিয়ে বাংলাদেশে প্রবেশের সময় ভারতের সোভাপুর ক্যাম্পের বিএসএফ সদস্যরা গুলি ছুঁড়লে লিটন, রাজু ও আনোয়ার আহত হয়। এদের মধ্যে লিটন ও রাজু গোপনে চিকিৎসা নিলেও আনোয়ার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। আহতরা ফেনসিডিল ও গরু চোরাচালানের সাথে জড়িত বলে জানা যায়। এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ ৫৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়কের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তাদের পক্ষ থেকে কোন বক্তব্য পাওয়া যায়নি। শিবগঞ্জ থানার ওসি শামসুল আলম শাহ্ জানান, একজন আহত হয়েছে বলে বিভিন্ন সূত্রে জেনেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন