শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আরো ১০ হাজার ডাক্তার নিয়োগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম

জনগণের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে সরকার আরো ১০ হাজার ডাক্তার নিয়োগের উদ্যোগ নিয়েছে। এছাড়া ৩৯তম বিসিএস এর মাধ্যমে চার হাজার ৬০৭ জন নতুন ডাক্তার পদায়ন করা হয়েছে। নতুন ডাক্তার নিয়োগ প্রক্রিয়া দ্রুত করার তাগিদ দিয়েছে সংসদীয় কমিটি।
গতকাল জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে স্বাস্থ্য সেবা নিশ্চিত করার লক্ষ্যে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের গৃহীত ব্যবস্থা নিয়ে আলোচনা হয়। কমিটির সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন, কমিটির সদস্য পরিকল্পনা মন্ত্রণালয়ের মন্ত্রী এম এ মান্নান, সাবের হোসেন চৌধুরী, হাফিজ আহমদ মজুমদার, বীরেন শিকদার, মনজুর হোসেন, রওশন আরা মান্নান ও আবিদা আনজুম মিতা এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠকে জানানো হয়, ডাক্তারদের পাশাপাশি সেবা বৃদ্ধির জন্য ১০ হাজার নার্স নিয়োগ সম্পন্ন হয়েছে। আরো জানানো হয়, মৌলিক স্বাস্থ্য সেবা বাড়ানোর জন্য বর্তমানে ১৩ হাজার ৭৪৩টি কমিউনিটি ক্লিনিকে ১২ হাজার ৮৫০ জন কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) কর্মরত আছেন। প্রতিটি কমিটিনিটি কিøনিকে প্রায় ৬ হাজার জনগোষ্ঠী সেবা পাচ্ছে।

বৈঠকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয় গৃহীত প্রকল্পসমূহের বাস্তব অগ্রগতি সম্পর্কে আলোচনাকালে জানানো হয়, স্বাস্থ্য সেবা বিভাগ ২০১৮-১৯ অর্থ বছরে ৩২টি ও ২০১৯-২০ অর্থ বছরে (নভেম্বর ২০১৯ পর্যন্ত) ২৫টি প্রকল্প গ্রহণ করা হয়েছে। আর স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ ২০১৮-১৯ অর্থ বছরে ৬টি ও ২০১৯-২০ অর্থ বছরে (নভেম্বর ২০১৯ পর্যন্ত) ৪টি প্রকল্প গ্রহণ করেছে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন