মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইসরাইলের যুদ্ধাপরাধ তদন্ত হলে ধ্বংস করে দেয়া হবে ফিলিস্তিন!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৯, ১২:২৬ পিএম

আন্তর্জাতিক অপরাধ আদালত (আইসিসি) থেকে ইহুদীবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলের উপর যুদ্ধাপরাধের পূর্ণ তদন্তের ঘোষণা প্রত্যাহার না করলে প্রতিদিন একটি করে ফিলিস্তিনি গ্রাম ধ্বংসের হুমকি দিয়েছেন দখলদার ইসরাইলের সড়ক যোগাযোগ মন্ত্রী বেযালাল স্মোট্রিচ। এক টুইট বার্তায় তিনি এ হুমকি দিয়েছেন। খবর পার্সটুডে।
তিনি এক টুইটার বার্তায় লিখেছেন, ফিলিস্তিনের স্বশাসন কর্তৃপক্ষকে আইসিসি থেকে ইসরায়েলবিরোধী অভিযোগ প্রত্যাহার করতে হবে। অভিযোগ প্রত্যাহারের জন্য ৪৮ ঘণ্টা সময় বেধে দেওয়া উচিত। শুধু তাই নয় স্বশাসন কর্তৃপক্ষকেই ধ্বংস করে দেওয়া উচিত বলে তিনি মন্তব্য করেছেন।
উল্লেখ্য, গত শুক্রবার (২০ ডিসেম্বর) ফিলিস্তিনি ভূখন্ডে ইহুদীবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলের যুদ্ধাপরাধের পূর্ণ তদন্তের ঘোষণা দিয়েছে আন্তর্জাতিক অপরাধ আদালত বা আইসিসি। নেদারল্যান্ডসের দ্য হেগে এক বিবৃতিতে আইসিসির প্রধান কৌঁসুলি ফাতো বেনসুদা এ ঘোষণা দেন।
তিনি বলেন, আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, ফিলিস্তিনে যুদ্ধাপরাধ তদন্ত প্রক্রিয়া শুরু করার যৌক্তিক সব কারণই রয়েছে। পূর্ব জেরুজালেমসহ পশ্চিম তীর ও গাজা উপত্যকায় যুদ্ধাপরাধ সংঘটিত হয়েছে এবং হচ্ছে। যেহেতু ফিলিস্তিনি অঞ্চল থেকে এ তদন্তের জন্য অনুরোধ করা হয়েছে, তাই এটি শুরু করার জন্য বিচারকদের অনুমোদনের প্রয়োজন নেই। সূত্র: আল-জাজিরা ও জেরুজালেম পোস্ট

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
jack ali ২৩ ডিসেম্বর, ২০১৯, ৪:৩৩ পিএম says : 0
O'Allah wiped out Cancer Israel from the Land of Palestine...Ameen
Total Reply(0)
HABIB ২৩ ডিসেম্বর, ২০১৯, ৮:২০ পিএম says : 0
Israel is an terror and occupied country.. Israel has no right to exist in the world..
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন