শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ভোলায় নদ-নদী, খাল ও জলাশয়ে অবৈধ দখলদারদের উচ্ছেদ অভিযান

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৯, ৬:৩৮ পিএম

পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ার এর নির্দেশনায় জেলা প্রশাসকদের নেতৃত্বে ৬৪টি জেলায় একযোগে খাল/জলাশয়ের তীরবর্তী স্থানে অবৈধ দখল উচ্ছেদ এর অংশ হিসেবে ভোলা পানি উন্নয়ন বোর্ড (পাউবো) ও জেলা প্রশাসন যৌথভাবে পওর ডিভিশন - ১ ও ডিভিশন - ২ সোমবার সকাল ১১ টায় এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন। এসময় বিভিন্ন খালের পাশে নির্মিত অনেক অবৈধ ছোট-বড় পাকা ও আধা পাকা স্থাপনা উচ্ছেদ করা হয়।
পানি উন্নয়ন বোর্ড ডিভিশন -২ এর নির্বাহী প্রকৌশলী হাসান মাহমুদ ইনকিলাবকে বলেন সচিব মহোদয়ের নির্দেশে চরফ্যাশন বাজার সংলগ্ন ৫০০ মিটার দৈর্ঘের অনেক অবৈধ দখলদারদের অবৈধ স্থাপনা নির্বাহী ম্যাজিস্ট্রেট সহ উচ্ছেদ করা হয়েছে। প্রায় এক দশক ধরে অবৈধ দখলদারদের দখলে রয়েছে । খালটির দুই পাড়ে পাকা ও আধাপাকা প্রায় অনেক অবৈধ ব্যবসা প্রতিষ্ঠান গড়ে উঠেছে। যার ফলে এ খালটির পুরোপুরি পানির প্রবাহ বন্ধ হয়ে যায়। এতে করে এলাকার অনেক ক্ষতির সম্মুখীন হচ্ছে।
ভোলা পানি উন্নয়ন বোর্ড-১ এর নির্বাহী প্রকৌশলী বাবুল আখতার জানান, ঘুইংগারহাট খালের অবৈধ দখলদারকে তাদের স্থাপনা সরিয়ে নিতে অনেকবার নোটিশ দেয়া হয়েছে। তারা সরায়নি।তাই আজকে নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ এ অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পারিচালনা করি। পর্যায়ক্রমে ভোলার সকল খাল-ও জলাশয়কে অবৈধ দখলদারদের দখল থেকে মুক্ত করা হবে।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রিদওয়ানুল ইসলাম বলেন, খালের দু’পাশ থেকে সম্পুর্ন অবৈধ স্থাপনা উচ্ছেদ করা
হবে এবং যারা এগুলো নির্মান করেছে তাদের তালিকা করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। উচ্ছেদকালে উপস্থিত ছিলেন ভোলা পওর বিভাগ ২ নির্বাহী প্রকৌশলী হাসান মাহমুদ, নির্বাহী ম্যাজিস্ট্রেট জগৎবন্ধু মন্ডল, উপ-বিভাগীয় প্রকৌশলী মোঃ মিজানুর রহমান, এবং সংশ্লিট অন্যান্য কর্মকর্তা প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
** হতদরিদ্র দীনমজুর কহে ** ২৩ ডিসেম্বর, ২০১৯, ৮:২৮ পিএম says : 0
অভিযান সফল হোক।অবৈধদখলদার মুক্ত বাংলাদেশ চাই।সারা দেশে দখলদারদের বার বাড়ন্ত।সরকারী খাস জমি,নদ-নদী,খাল,জলাসয় দখল করে ঘর বাড়ী দোকান-পাট তৈরী করে বসবাস/ভাড়া দিয়ে ভোগদখল করে আসছে।এইসব দখলদাররা কিছু ই পরোয়া করেনা।এদের কোন আর্দশিক দল নাই।যখন যে দল সরকারে আসে তখন ঐ দলের নেতা-কর্মি বনে-যায়।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন