বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পাকিস্তান আমলেও ডাকসুর ভিপির ওপর এমন হামলা দেখিনি : মান্না

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম

ডাকসুর সাবেক ভিপি মাহমুদুর রহমান মান্না বলেছেন, পাকিস্তান আমলেও কোনো কেন্দ্রীয় ছাত্র সংসদের ওপর এমন হামলা দেখিনি। ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হকের ওপর যে ভাবে হামলা হয়েছে তা নৃশংস ও বর্বরোচিত। ডাকসুর ভিপি নুরুল হকের ওপর হামলার প্রেক্ষিতে গতকাল সাংবাদিকদের দেয়া প্রতিক্রিয়ায় তিনি এ কথা বলেন।
ডাকসুর ভিপি নুরুল হক এ নিয়ে নয়বার হামলার শিকার হয়েছেন। সর্বশেষ গতকাল নুরুল হকের ওপর হামলা করেছেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের নেতাকর্মীরা। তাও আবার সেটা হয়েছে ডাকসুর ভিপির নিজ কক্ষেই।
মাহমুদুর রহমান মান্না বলেন, এই রকম বর্বরতা কিন্তু আমি আমার ছাত্ররাজনীতে দেখেনি। বাংলাদেশ আমলে কবে দেখলাম তাই ভাবছি, পাকিস্তান আমলেও দেখিনি। এইরকমভাবে দরজা বন্ধ করে বেধড়ক পেটানো মৃত্যু সমতুল্য। এটা নিয়ে নিন্দা জানানোর ভাষা আমার নেই।
সাবেক এই ছাত্রনেতা বলেন, ডাকসুর ভিপি মানে তো সরকারের প্রতিপক্ষ হয়ে গেছে এমন তো না। আগে তো ছাত্রলীগ সরাসরি পেটাত, এখন নতুন সাইনবোর্ড মুক্তিযুদ্ধ মঞ্চে সেটা করা হলো। এটা খুব দুঃখজনক।
মুক্তিযুদ্ধ মঞ্চ বিশ্ববিদ্যালয়ে কেন প্রশ্ন রেখে মান্না বলেন, মুক্তিযুদ্ধ মঞ্চের বিশ্ববিদ্যালয়ে কি কাজ? তাদের ডাকসুর ভিপির বিরুদ্ধে যেতে হবে কেন? এইগুলোতো আমি বুঝতে পারছি না। এই ধরনের ঘটনা যেন আর না ঘটতে পারে সেজন্য ছাত্র জনতাকে এটা প্রতিরোধ করা দরকার।
এই ঘটনায় সরকারের সমালোচনা করে মান্না বলেন, ন্যূনতম বিরোধিতা বা সমালোচনা সহ্য করতে চায় না সরকার। যার জন্য বিভিন্ন ব্যানারে যারাই প্রতিবাদী কণ্ঠ তাদের স্তব্ধ করে দেয়ার জন্য এগুলো করা হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন