বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

কাস্টমস ও ভ্যাট কর্মকর্তারা ইউনিফর্ম পরবেন আজ থেকে

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কাস্টমস ও ভ্যাট বিভাগের কর্মকর্তারা আজ মঙ্গলবার থেকে জলপাই রঙের ইউনিফর্ম পরবেন। পরিচয় বিভ্রান্তিতে বিভিন্ন সময়ে রাজস্ব কর্মকর্তাদের ওপর হামলা ও হয়রানির পরিপ্রেক্ষিতেই রাজস্ব বোর্ডের এমন সিদ্ধান্ত।
জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) সূত্রে জানা গেছে, মঙ্গলবার থেকে দুই বিভাগের সিপাহী থেকে কমিশনারকে বাধ্যতামূলক ইউনিফর্ম পরতে হবে। এর আগে গত ৩ সেপ্টেম্বর কাস্টমস ও ভ্যাট বিভাগে কর্মরতদের ‘সার্ভিস ইউনিফর্মের’ আওতায় আনতে বিধিমালা দিয়ে প্রজ্ঞাপন জারি করে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।
অপরদিকে রাজধানীর আইডিবি ভবনে কাস্টমস ও ভ্যাট বিভাগের কর্মকর্তাদের ইউনিফর্ম উদ্বোধন করবেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া। এনবিআর বলছে, কাস্টমস ও ভ্যাট বিভাগে কর্মরত সিপাহী, সাব-ইন্সপেক্টর, সহকারী রাজস্ব কর্মকর্তা, রাজস্ব কর্মকর্তা, সহকারী কমিশনার, ডেপুটি কমিশনার, যুগ্ম কমিশনার, অতিরিক্ত কমিশনার, কমিশনার ও সমপদমর্যাদার অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীরা এই ইউনিফর্ম পরবেন। জারি হওয়া প্রজ্ঞাপনে ইউনিফর্মের পরিচয় সম্পর্কে বলা হয়েছে, নতুন ইউনিফর্মের রং হবে জলপাই রঙের শার্ট, গাঢ় জলপাই রঙের প্যান্ট। কমিশনার ও মহাপরিচালকের ক্ষেত্রে একটি শার্টে ‘সোনালি দ্বার’ এবং মধ্যবর্তী ফাঁকা অংশে তিনটি ‘গৌরব তারকা’ থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
স্বচ্ছ ১৩ মার্চ, ২০২০, ৪:৪১ পিএম says : 0
কাস্টমস গোয়েন্দারা কি তাদের নিরাপত্তার জন্য বন্দুক ব্যাবহার করতে পারবেন?
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন