ঢাকা মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৭ আশ্বিন ১৪২৭, ০৪ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

সিলেটের গরম কাপড়ের দোকানে ভিড়

ফয়সাল আমীন | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৯, ১২:০২ এএম

পৌষের শুরুতে শৈত্য প্রবাহ ও ঘন কুয়াশায় হাড় কাঁপানো ঠাণ্ডায় বিপর্যস্ত জনজীবন। সাধারণ ও খেটে-খাওয়া মানুষের জীবনে নেমে এসেছে চরম দুর্ভোগ। এর মাঝেই শীত থেকে বাঁচতে সিলেটসহ সারা দেশের মানুষ ছুটছেন গরম কাপড় কিনতে। দোকানিরাও হরেক রকমের শীতের পোশাকের পসরা সাজিয়েছেন। গরম কাপড়ের চাহিদা বেড়ে যাওয়ায় সরগরম এখন সিলেটের ফুটপাত ও বস্ত্র বিতানগুলো।

বিশেষ করে কম্বল, জ্যাকেট, সোয়েটার, কার্ডিগান, শাল, হাত মোজা ও কানটুপি বিক্রির শীর্ষে। বিক্রি বেড়ে যাওয়ায় খুশি দোকানিরাও। গতকাল সোমবার সিলেট নগরীর বন্দরবাজার, জিন্দাবাজার, চৌহাট্টা, হাসান মার্কেটসহ বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, গরম কাপড় কেনার হিড়িক পড়েছে। এসব এলাকায় গরম কাপড় কেনার জন্য মানুষের ঢল নামে। চাহিদার তুঙ্গে ছিল শিশুদের গরমের পোশাক। অনেক নারীকে দেখা গেছে নিজের এবং সন্তানদের জন্য পছন্দের সোয়েটার কিনতে। হকারদের হাঁকডাক আর ক্রেতাদের ভিড়ে এসব এলাকায় যানজটের সৃষ্টি হয়। সুযোগ বুঝে দোকানি ও হকাররা এসব পণ্যের দাম বাড়িয়ে দিতেও কার্পণ্য করেননি। স্থান ভেদে একই পণ্যের ভিন্ন ভিন্ন দাম নজরে পড়েছে। নিম্ন আয়ের মানুষের বেশি ভিড় ছিল ফুটপাতে। বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও ভিড় করে বন্দর এলাকায়। তাদের চাহিদার শীর্ষে ছিল, জ্যাকেট, মাফলার ও কানটুপি।
কয়েকজন ক্রেতার সঙ্গে আলাপ করে জানা যায়, হঠাৎ আবহাওয়ার এ পরিবর্তনে তারা বিপাকে পড়েছেন। মাসের মাঝামাঝি হওয়ায় তাদের কাছে তেমন টাকা না থাকায় চাহিদামতো শীতের কাপড় কিনতে পারছেন না। তাই ফুটপাত বেচে নিয়েছেন। হঠাৎ করে শীতের এমন আক্রমণে নগরীর অভিজাত মার্কেটগুলোতেও বেড়েছে বিক্রি। আর অলিগলিতে ভ্যানে করে গরম কাপড় বিক্রির দৃশ্য চোখে পড়ে। বন্দরবাজার লাকায় হকার রমিজ মিয়ার সঙ্গে কথা হয়। বিক্রি বেশি হওয়ায় তাকে খুশি দেখা যায়। তিনি বলেন, শনিবার থেকে ক্রেতার চাপ বেড়ে গেছে। সবার চাহিদা গরম কাপড়ের।
হাসান মার্কেটের সামনে ফুটপাতে গরম কাপড় বিক্রেতা শামীম বলেন, তিন দিন ধরে শীতের পোশাকের চাহিদা বেশি। এ কারণে শীতের পোশাক বিক্রি করছি। গায়ের পোশাকের পাশাপাশি কম্বলের চাহিদাও বেড়েছে। বেচা-বিক্রিও ভালো বলেই জানান তিনি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন