বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বিপিএল কর্ণার

স্পোর্টস রিপোর্টার (চট্টগ্রাম থেকে) | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

বিপিএল কর্ণার
ঢাকায় আসছেন গেইল
বঙ্গবন্ধু বিপিএলের প্লেয়ার্স ড্রাফটে ‘এ প্লাস’ ক্যাটাগরিতে থাকা গেইলের মূল্য ১ লাখ ডলার। সবকিছু ঠিক থাকলে বিশ্ব ক্রিকেটের বড় তারকা ও টি-টোয়েন্টি ফরম্যাটের সবচেয়ে বিধ্বংসী ব্যাটসম্যান ক্রিস গেইল চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে বিপিএল খেলতে ঢাকা আসবে। এ খবর আগেই জানা সবার জানা হয়ে গেছে। গেইল কবে চার-ছক্কার ফুলঝুরি ছুটিয়ে মাঠ গরম করতে ঢাকা আসবেন, এবার তাও জানা গেল।
হ্যামস্ট্রিং ইনজুরিতে আক্রান্ত গেইল এখন নিজের পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছেন। আগামী ৫ জানুয়ারি ঢাকা আসছেন ভয়ঙ্কর এই ক্যারিবীয় তারকা। বিপিএলের প্লেয়ার্স ড্রাফটে ‘এ প্লাস’ ক্যাটাগরিতে থাকা গেইলের মূল্য ১ লাখ ডলার। গেইল জানিয়েছেন, কীভাবে বিপিএলের প্লেয়ার্স ড্রাফটে তার নাম এলো সেটি তিনি নিজেই জানেন না তিনি। তার এমন মন্তব্যের পর হুমকিতে পড়েছিল গেইলের বিপিএলে অংশ নেয়া।
ক্যারিবীয়ান ব্যাটিং দানবের এমন মন্তব্যের পর চট্টগ্রাম চ্যালেঞ্জার্স হুমকি দিয়ে সাফ জানিয়ে দিয়েছিল, গেইল খেলতে না আসলে বিসিবির কাছে শাস্তির আবেদন করবে দলটি। তবে শেষ পর্যন্ত দুই ম্যাচ খেলার জন্য গেইল বিপিএলে খেলতে সায় দেন।

২ হাজারে তামিম
মুশফিকুর রহিমের সঙ্গে তামিম ইকবালের চলছে দারুণ এক দ্বৈরথ। বিপিএলের রানে কে কাকে ছাড়িয়ে যেতে পারেন! আপাতত সেই লড়াইয়ে এগিয়ে তামিম। প্রতিযোগিতায় ২ হাজার রানের মাইলফলক সবার আগে স্পর্শ করলেন এই ওপেনার। গতকাল সিলেট থান্ডারের বিপক্ষে ঢাকা প্লাটুনের হয়ে ৬০ রানের অপরাজিত ইনিংসের পথে তামিম পেরিয়েছেন ২ হাজার। ৬২ ইনিংসে তার রান এখন ২ হাজার ২৯। গড় ৩৬.৮৯। সেঞ্চুরি ১টি, ফিফটি ১৮টি। এই আসরেই একটা পর্যায়ে তামিমকে ছাড়িয়ে গিয়েছিলেন মুশফিক। তবে তামিম আবার আদায় করে নিয়েছেন নিজের জায়গা। মুশফিকের রান আপাতত ৭২ ইনিংসে ১ হাজার ৯৩৭। গড় তার ৩৩.৯৮। নেই কোনো সেঞ্চুরি, ফিফটি ১২টি। এই দুজনের চেয়ে অনেকটা পিছিয়ে তিনে আছেন মাহমুদউল্লাহ। ৭৪ ইনিংসে তার রান ১ হাজার ৬৯৫। গড় ২৫.৬৮। ফিফটি ৯টি, সেঞ্চুরি নেই। ৭৪ ইনিংসে ১ হাজার ৫৬৭ রান নিয়ে আপাতত চারে ইমরুল কায়েস। গড় ২৩.৬৮, ফিফটি কেবল ৬টি। নিষেধাজ্ঞার কারণে এবারের বিপিএলে না থাকা সাকিব আল হাসান রান স্কোরারের তালিকায় আছেন এখন পাঁচে। ৭৫ ইনিংসে তার রান ১ হাজার ৪৮৩। গড় ২৫.১৩।

দায়িত্ব আরও বেড়ে গেল : মেহেদী
পরপর দুই ম্যাচে ঢাকা প্লাটুনের জয়ের নায়ক মেহেদী হাসান। শেষ দুই ম্যাচে দলকে জিতিয়ে ম্যাচসেরা হয়েছেন পুরোদস্তর ব্যাটসম্যান হয়ে ওঠা ডানহাতি এই অফ স্পিনার। সিলেট থান্ডারের বিপক্ষে গতকাল হাফ সেঞ্চুরি করার আগে বল হাতে এক উইকেট নেন মেহেদী। এমন পারফরম্যান্সের পর তরুণ এই ক্রিকেটার জানালেন, নিজের আত্মবিশ্বাস বাড়ার পাশাপাশি তার দায়িত্বও বেড়ে গেছে।
চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে কুমিল্লার বিপক্ষে তিন নম্বরে ব্যাটিংয়ে নেমে ঝড়ো ৫৯ রান করার পাশাপাশি বোলিংয়ে ৯ রান খরচায় ২ উইকেট নেন মেহেদী। এবারের আসরে সবচেয়ে কম খরুচে বোলিং এটা। পরের দিন একই পজিশনে সিলেটের বিপক্ষে ৫৬ রান ও এক উইকেট নিয়ে আবারও জয়ের নায়ক তিনি, ‘চেষ্টা ছিল আগের ম্যাচে যেভাবে খেলেছি, ওইভাবে খেলার। আগের ম্যাচে পাওয়ার প্লেতে নেমেছিলাম, আজ পরে নেমেছি। নিজের সহজাত ব্যাটিংটা করারই চেষ্টা করেছি। পরপর দুই ম্যাচে ভালো খেলেছি, নিজেকে আত্মবিশ্বাসী মনে হচ্ছে। প্রথম ম্যাচ ভালো খেলার পর আত্মবিশ্বাস বেড়ে গেছে এবং দায়িত্ব আরও বেড়ে গেল। দলের একটা আশা চলে এসেছে আমার প্রতি। চেষ্টা থাকবে সামনেও এভাবে খেলার।’

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন