শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পাটুরিয়া মোড় থেকে আরিচা সড়কে ফেরি অপেক্ষায় থাকা ট্রাকের দীর্ঘ সারি -ইনকিলাব

পাটুরিয়ায় ৬ কিলোমিটার দীর্ঘ বাসের লাইন

আরিচা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৯, ৫:৪৪ পিএম

ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে একটানা ১০ ঘন্টা বন্ধ ছিল। কুয়াশা কেটে যাওয়ার পর গতকাল বুধবার সকাল ৯টা থেকে ফেরি চলাচল স্বাভাবিক হয়। দীর্ঘ সময় ফেরি বন্ধ থাকার কারণে পাটুরিয়া ও দৌলতদিয়া ঘাটে ফেরি পার হতে আসা যানবাহন ক্রমাগত বৃদ্ধি পেয়ে গতকাল সন্ধ্যা পর্যন্ত যানবাহনের সংখ্যা ১ হাজারের উপরে পৌঁছেছে। পাটুরিয়া প্রান্তে ঘাট লিংক সড়কে দীর্ঘ ৬ কিলোমিটার পর্যন্ত যাত্রীবাহী বাসের লাইনে গড়ায়। দৌলতদিয়া প্রান্তেও অনুরূপ পরিস্থিতি সৃষ্টি হয়। ফলে উভয় ঘাটে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। তীব্র শীতের মধ্যে ঘাটে ও ফেরিতে আটকা পড়ে শত শত যাত্রী চরম দুর্ভোগ পোহায়।

বিআইডব্লিউটিসি আরিচা অফিস সূত্রে জানা যায়, ঘন কুয়াশার কারণে মঙ্গলবার দিবাগত রাত ১১ টার দিকে ফেরি চলাচল বন্ধ করে দেয়া হয়। কুয়াশা কমে গেলে বুধবার সকাল ৯টা থেকে ফেরি চলাচল শুরু হয়। এ রুটে ছোট-বড় মিলিয়ে ১৫টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে।

গত কয়েকদিনে কুয়াশার কারণে ফেরি চলাচল বিভিন্ন মেয়াদে বন্ধ থাকায় এ রুটে চলাচলরত যানবাহনের সংখ্যা দিনে দিনে বৃদ্ধি পাচ্ছে। মালবাহী যানবাহনগুলো ২ থেকে তিন দিনেও ফেরি বুকিং পাচ্ছে না। রাতে আসা কোচ পরের দিন বিকেল পর্যন্ত অপেক্ষা করে পার হতে পেরেছে। দীর্ঘ সময় ঘাটে অপেক্ষা করে যাত্রী সাধারণ পানাহারসহ নানা সমস্যায় ভুগান্তির শিকার হচ্ছেন বলে যাত্রী ও শ্রমিকরা অভিযোগ করেন। ঘাটের টার্মিনাল পূর্ণ হয়ে যাওয়ায় মালবাহী ট্রাকগুলোকে ঘাটে ঢুকতে না দিয়ে আরিচা সড়কের পাটুরিয়া ঘাট লিংক মোড় থেকে লাইনে দাঁড় করিয়ে অপেক্ষায় রাখা হচ্ছে। এ সড়কেও মালবাহী বাহী ট্রাকের সারি ৩ থেকে ৪ কিলোমিটার পর্যন্ত পৌছেছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন