বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

অনুপ্রবেশকারীদের ভারতে ফেরত পাঠানো হবে

সিলেটে পররাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

সীমান্ত দিয়ে আসা অনুপ্রবেশকারীদের ভারতে ফেরত পাঠানো হবে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। তিনি বলেছেন, বাংলাদেশে অনুপ্রবেশকারী ভারতীয়দের তাদের দেশে ফেরত পাঠানো হবে। গতকাল সিলেট সিটি করপোরেশনের নগর ভবনে ‘নগর এক্সপ্রেস’ বাস সার্ভিসের উদ্বোধনী অনুষ্ঠান শেষে ভারতের সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) ইস্যুতে তিনি এসব কথা বলেন। এসময় পররাষ্ট্রমন্ত্রী বলেন, ভারত থেকে কোনো নাগরিক এলে, তিনি জন্মসূত্রে বাংলাদেশি হলে তাকে গ্রহণ করা হবে, নয়তো ফেরত দেয়া হবে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, দেশে ১৬ হাজার ১৪৪ কোটি টাকায় রেলের কাজ হবে। বর্তমান সিলেট রেলওয়ে স্টেশন আন্তর্জাতিক মানের দৃষ্টিনন্দন করে গড়ে তোলা হবে। এছাড়া সিলেট-চট্টগ্রাম রুটে ট্রেনে সংযোজন করা হবে এসি কোচ। তিনি আরো বলেন, সরকারের একার পক্ষে সোনার বাংলা গড়া সম্ভব নয়। এজন্য সবাইকে এগিয়ে আসতে হবে। আর সরকারের সহযোগিতায় এগিয়ে আসায় বাস মালিকদের ধন্যবাদ।
পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেন, নগর এক্সপ্রেস আমাদের জন্য একটি বড় অর্জন। এতে সিলেটে আসা পর্যটকরাও চলাচলে সুবিধা ভোগ করতে পারবেন। নতুন চালু হওয়া নগর এক্সপ্রেস যেন যত্রতত্র না দাঁড়ায়। আমরা যানজট, মাদক ও হকার মুক্ত সিলেট চাই। ছাত্রছাত্রীদের জন্য হাফ ভাড়ার ব্যবস্থা ও প্রতিবন্ধীদের জন্য বাসে বিশেষ সিট রাখা ভালো উদ্যোগ। এ সময় দলের নেতাকর্মী ও রেলের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন