ঢাকা, বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০, ০৭ ফাল্গুন ১৪২৬, ২৫ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

নুরদের ওপর হামলাকারীরা রক্ষা পাবে না -সাংবাদিকদের স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডাকসু ভবনে ভিপি নুর ও তার সহযোগীদের ওপর হামলার ঘটনায় জড়িত কেউ রেহাই পাবে না। সিসিটিভি ফুটেজ দেখে দোষীদের খুঁজে বের করে আইনগত ব্যবস্থা নেয়া হবে। গতকাল রাজধানীর শেরে বাংলা বালক উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর সুবর্ণজয়ন্তী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।
গত রবিবার দুপুরে ডাকসু ভবনে ওই হামলার ঘটনায় ৩০ জনের মতো আহত হন। এখনো ভিপি নুরসহ বেশ কয়েকজন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি এবং ভিপি নুর আরেকটি মামলা করেছেন। গ্রেপ্তার তিনজনকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ডাকসুতে হামলার ঘটনায় সিসিটিভি ফুটেজ খুঁজে বের করে তা দেখে দোষীদের খোঁজা হবে। হামলাকারী কেউ পার পাবে না। তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। অনুষ্ঠানে দেশের অগ্রযাত্রা অব্যাহত রাখতে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে জানিয়ে মন্ত্রী বলেন, উন্নয়নের অগ্রযাত্রাকে অবিরাম রাখতে প্রধানমন্ত্রীকে সকলের সহযোগিতা করা উচিত। রূপকল্প ২০৪১-এর রোডম্যাপ বা পথচিত্র তৈরি করেছে সরকার। আগামী ২০ বছরের জন্য অর্থনৈতিক ব্যবস্থাপনায় এমন সব সংস্কার কর্মসূচি নেওয়ার পরিকল্পনা করা হয়েছে। যার ফলে সার্বিক অর্থনীতিতে বড় ধরনের পরিবর্তন সূচিত হবে।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তরুণ সমাজকে মাদকের ভয়ানক ছোবল থেকে বেঁচে রাখার জন্য সবাইকে সচেষ্টা হয়ে কাজ করতে হবে। আমাদের আগামীর প্রজন্ম মাদকের ছোবলে ধ্বংস হয়ে যাবে এটা আমরা চাই না। কাজেই আমাদের সবাইকে এ বিষয়ে সচেষ্ট থাকতে হবে। যাতে আমাদের সন্তানরা নিরাপদে থাকে। তাদের সোনালি ভবিষ্যৎ নিশ্চিত হয়। মন্ত্রী বলেন, শেরে বাংলা বালক উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর সুবর্ণ জয়ন্তী উদযাপন করছি ঠিক আগামী বছর জাতির পিতার জন্মশত বার্ষিকী পালন করব। তার পরের বছর পালন করব স্বাধীনতার ৫০ বছর। সবমিলিয়ে আগামী বছর আমরা আনন্দঘন পরিবেশে কাটাবো।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা-১০ আসনের সংসদ সদস্য সাদেক খান, বিদ্যালয়টির প্রধান শিক্ষক শফিকুর রহমানসহ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ও শিক্ষকরা।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন