ঢাকা, বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ যিলহজ ১৪৪১ হিজরী

মহানগর

কাউন্সিলর পদে বিএনপির ফরম বিতরণ মেয়র পদে আজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ওয়ার্ড কাউন্সিলর এবং সংরক্ষিত নারী আসনে কাউন্সিলর পদে মনোনয়নের জন্য আগ্রহী প্রার্থীদের মাঝে ফরম বিতরণ শুরু করেছে বিএনপি
গতকাল বুধবার রাজধানীর নয়াপল্টনে মহানগর বিএনপি কার্যালয়ে (ভাসানী ভবন) ফরম বিতরণের এই কার্যক্রম শুরু হয়। সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলে এই কার্যক্রম। আজ বৃহস্পতিবার বিকেল ৫টা পর্যন্ত ফরম বিতরণ ও গ্রহণ করা হবে। ঢাকা মহানগর উত্তর বিএনপির দফতর সম্পাদক এবিএমএ রাজ্জাক জানান, উত্তর সিটি করপোরেশনে কাউন্সিলর পদে প্রথম দিনে মোট ৭৪টি মনোনয়ন ফরম বিতরণ করা হয়েছে। এর মধ্যে ওয়ার্ড কাউন্সিলর পদে ৬৪ জন এবং সংরক্ষিত নারী আসনে ১০জন ফরম সংগ্রহ করেছেন। অন্যদিকে মহানগর দক্ষিণ বিএনপির দফতর সম্পাদক সাইদুর রহমান মিন্টু জানান, দক্ষিণ সিটিতে কাউন্সিলর পদে মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে প্রথম দিনে বিতরণ করা হয়েছে ৬০টি ফরম। এর মধ্যে ওয়ার্ড কাউন্সিলর পদে ৫২জন এবং সংরক্ষিত নারী আসনে ৮জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

প্রতিটি ফরমের মূল্য রাখা হচ্ছে ১০ হাজার টাকা। মনোনয়ন ফরম বিতরণকালে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপিসাধারণ সম্পাদক কাজী আবুল বাশার বলেন, আগামীকাল (আজ বৃহস্পতিবার) কাউন্সিলর পদে আগ্রহী প্রার্থীদের মাঝে ফরম বিতরণ কার্যক্রম শেষ হবে। এরপর দুই-একদিনের মধ্যে আমরা বসে মহানগর নেতাদের মতামতের ভিত্তিতে কাউন্সিলরদের সম্ভাব্য একটি তালিকা করে কেন্দ্রে পাঠাবো। রাজপথের আন্দোলন-সংগ্রামে অংশগ্রহণ এবং স্থানীয়ভাবে জনপ্রিয়তার ভিত্তিতে এই তালিকা তৈরি করা হবে বলে জানান তিনি।

মেয়র পদে ফরম বিতরণ শুরু আজ : ঢাকার দুই সিটি নির্বাচনে মেয়র পদে আগ্রহী প্রার্থীদের মাঝে আজ বৃহস্পতিবার থেকে দলীয় মনোনয়ন ফরম বিতরণ শুরু করবে বিএনপি। সকাল ১০টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে এই কার্যক্রম শুরু হবে, যা চলবে বিকাল ৪টা পর্যন্ত। একই স্থানে আগামীকাল শুক্রবার বিকাল ৪টা পর্যন্ত ফরম কেনা এবং জামানতের অর্থসহ জমা দেওয়া যাবে।

আগ্রহী প্রার্থীদের এবার ১০ হাজার টাকা দিয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করে জামানতের এক লাখ টাকাসহ তা জমা দিতে হবে। শনিবার বিকাল ৪টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে স্থায়ী কমিটির সমন্বয়ে গঠিত দলীয় মনোনয়ন বোর্ডের সামনে প্রার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। সাক্ষাৎকার গ্রহণ শেষে ওইদিন রাতে কিংবা পরেরদিন মেয়র পদে চূড়ান্ত প্রার্থীর নাম ঘোষণা করা হতে পারে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন