ঢাকা, শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ১৩ শাওয়াল ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

এখনকার বিমান বাহিনী এক দশক আগের বিমান বাহিনীর থেকে অনেক বেশি উন্নত, দক্ষ ও চৌকষ : প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০১৯, ১:৫৩ পিএম

‘এখনকার বিমান বাহিনী এক দশক আগের বিমান বাহিনীর থেকে অবকাঠামোগতভাবে, প্রযুক্তিগত ও কৌশলের দিক থেকে অনেক বেশি উন্নত, দক্ষ ও চৌকষ।’- প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেছেন।

আজ বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) যশোরে বিমানবাহিনী একাডেমিতে বক্তব্য রাখার সময় তিনি এসব কথা বলেন। এসময় বিমানবাহিনীর ক্যাডেটদের শীতকালীন রাষ্ট্রপতি কুচকাওয়াজ অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধুকে হত্যার ২১ বছর পর সরকার গঠন করি। ক্ষমতায় এসে আওয়ামী লীগ বিমানবাহিনীর উন্নতির পদক্ষেপ নেয়। ৯৬ সালে আমরা ক্ষমতায় এসে তৎকালীন সবচেয়ে আধুনিক যুদ্ধবিমান মিগ-টোয়েন্টিনাইন কিনি। বিমানবাহিনীসহ সব বাহিনীকে আধুনিক করার পদক্ষেপ গ্রহণ করি। যুদ্ধবিমানসহ বিভিন্ন ধরনের সরঞ্জাম কেনা হয়েছে। এখন বিমানবাহিনী অনেক বেশি দক্ষ ও চৌকশ। ক্যাডেটদের প্রশিক্ষণের মেয়াদ বাড়ানো হয়েছে। তারা বিভিন্ন বিষয়ে গ্র্যাজুয়েশন করতে পারে।

প্রধানমন্ত্রী বলেন, ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধের পর ধ্বংসস্তূপের উপর দাঁড়িয়ে শূন্যের কোঠা থেকে শুরু করে বন্ধু দেশগুলোর কাছ থেকে সাহায্য নিয়ে উন্নত বিমান বাহিনী গড়ে তোলান বঙ্গবন্ধু শেখ মুজিব। তার অক্লান্ত চেষ্টায় স্বাধীনতার পর পরই বিমান বাহিনীতে সংযুক্ত হয় সে সময়কার অত্যাধুনিক মিগ-২১ সুপারসনিক ফাইটার জেট, হেলিকপ্টার ও পরিবহন বিমান।

সরকার প্রধান আরও বলেন, সৈনিক জীবন অত্যন্ত কঠিন জীবন, তবে পথ হারানো যাবে না। চেইন অব কমান্ড মেনে চলবেন, অধস্তনদের সঙ্গে ভালো ব্যবহার করবেন। সততা, একাগ্রতা, দেশপ্রেম নিয়ে, সংবিধানের প্রতি শ্রদ্ধাশীল থেকে কাজ করবেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন