মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

চার লেন করতে শুরু উচ্ছেদ অভিযান

রাজশাহী বিমান বন্দর সড়ক

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০১৯, ১২:০৪ এএম

রাজশাহী মহানগরীর বিমানবন্দর সড়ক দুই লেন থেকে চার লেন করার প্রকল্প বাস্তবায়ন করতে শুরু হয়েছে সড়ক জনপথের জমি উদ্ধার। গতকাল বৃহস্পতিবার নওদাপাড়া আমচত্ত্বর থেকে রাস্তার দুই পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করা হয়।

রাজশাহী সড়ক ও জনপথ এবং রাজশাহী সিটি করপোরেশনের যৌথ উদ্যোগে এই অভিযান পরিচালিত হচ্ছে। উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দিচ্ছেন রাজশাহী সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল ও রাজশাহী সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ শামসুজ্জোহা অভিযানের শুরুতেই রাজশাহী মহানগরীর নওদাপাড়া আম চত্বরে অবস্থিত ইসলামী ব্যাংক মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রধান ফটক ও সামনের সীমানা প্রাচীর এস্কেভেটর মেশিন দিয়ে গুঁড়িয়ে দেওয়া হয়। এর পর উচ্ছেদ অভিযান পরিচালনাকারী দল বিমানবন্দর সড়ক অভিমুখে অগ্রসর হয়। এরইমধ্যে নওদাপাড়া আম চত্বর থেকে অর্ধশতাধিক ঘর-বাড়ি ও দোকানপাটসহ বিভিন্ন অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এর আগে অবৈধ দখলকারীদের সরে যাওয়ার জন্য নোটিশ করা হয়েছিল।

প্রথম দিন কামারুজ্জামান চর থেকে অভিযান শুরুর কথা ছিল। তবে শেষ পর্যন্ত আম চত্ত্বর থেকে অভিযান শুরু করা হয়েছে। তারা এখান থেকে নওহাটা ব্রিজ পর্যন্ত উচ্ছেদ অভিযান পরিচালনা করবেন। এরপর থেকে আবারও কামারুজ্জামান চত্ত্বর থেকে অভিযান শুরু হবে। এই তিন দিনের মধ্যেই মহানগরীর কামারুজ্জামান চত্ত্বর থেকে নওহাটা ব্রিজ পর্যন্ত উচ্ছেদ অভিযান শেষ করা সম্ভব হবে। এই সড়ক নির্মাণের ফলে মহানগরবাসী কী ধরনের সুযোগ-সুবিধা পাবে প্রশ্নে শামসুজ্জোহা বলেন, যেকোনো বিস্তৃত পরিসরের সড়ক নির্মাণ করা হলে তা মহানগরীর মুভমেন্ট বাড়িয়ে দেয়। সড়ককে কেন্দ্র করে কমার্শিয়াল অ্যাকটিভিটি (বাণিজ্যিক কর্মপরিধি) বেড়ে যায়। এছাড়া মূল বিষয় হচ্ছে মহানগরীর ওপর যানবাহনের চাপ কমবে।

এদিকে, রাজশাহী সিটি করপোরেশন সূত্রে জানা গেছে, একনেক অনুমোদিত এই সড়কটি চার লেনে উন্নীতকরণের পর বর্তমানের ৩০ ফুট প্রশস্ত এই রাস্তাটি ৮০ ফুটে উন্নীত করা হবে। রাস্তার দুই পাশে ডিভাইডারসহ ১০ ফুট চওড়া ফুটপাত ও রাস্তার দক্ষিণ পাশে সাড়ে সাত ফুট ড্রেন করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন