শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

মহানগর

হামলার প্রতিবাদ ঢাবিতে ভিসি কার্যালয় অভিমুখে বিক্ষোভ

বিশ^বিদ্যালয় রিপোর্টার ঃ | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০১৯, ১২:৪৪ এএম

ডাকসু ভিপি নুরুল হক নুর ও বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতাকর্মীদের ওপর ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের সন্ত্রাসী হামলার প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভিসি কার্যালয় অভিমুখে বিক্ষোভ মিছিল করেছে বাম সংগঠনগুলোর মোর্চা প্রগতিশীল ছাত্রজোট। গতকাল বৃহস্পতিবার দুপুরে তারা এই বিক্ষোভ মিছিল করে। এসময় তারা এই হামলার বিচার ও সন্ত্রাস-দখলদারিত্বমুক্ত ও গণতান্ত্রিক ক্যাম্পাসের দাবি জানান। 

প্রত্যক্ষদর্শীসূত্রে জানা যায়, দাবি আদায়ের লক্ষ্যে দুপুর ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে বিক্ষোভ বের করে জোটের নেতাকর্মীরা। এসময় সেখানে অর্ধশতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন। মিছিলটি ক্যাম্পাসের কলা ভবন, ব্যবসায় শিক্ষা অনুষদ ঘুরে ডাকসু, লাইব্রেরী থেকে ভিসি ভবনে যান। এসময় তারা হামলার প্রতিবাদে বিভিন্ন স্লোগান দেন।
প্রগতিশীল জোটের কেন্দ্রীয় কমিটির স্বমন্বয়ক আল কাদেরী জয় বলেন, ক্যাম্পাসে ছাত্রলীগ যা ইচ্ছা তাই করে যাচ্ছে। তারা হলে সিট দখল, ছিনতাই, হামলাসহ বিভিন্ন সন্ত্রাসী কার্যক্রম করে যাচ্ছেন। গত কয়েকদিন আগে ডাকসু ভিপির উপরও তারা হামলা করে। এ ঘটনায় ত্রিশ জনের মতো আহত হয়েছে। ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের যারা এ হামলায় জড়িত ছিল তাদের সবাইকে অতি বিলম্বে গ্রেফতারের দাবি জানাই। না হলে ছাত্রসমাজকে নিয়ে দুর্বর আন্দোলন গড়ে তোলা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন