ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী

মহানগর

পরিষ্কার-পরিচ্ছন্ন বাংলাদেশ গড়তে সবাইকে এগিয়ে আসতে হবে : আতিকুল ইসলাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০১৯, ৩:১৯ পিএম

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, একটি পরিষ্কার-পরিচ্ছন্ন বাংলাদেশ গড়তে সবাইকে এগিয়ে আসতে হবে। ঢাকাকে একটি পরিষ্কার-পরিচ্ছন্ন নগরীতে রূপান্তরিত করতে হবে। বিদেশে গেলে আমরা যেখানে-সেখানে ময়লা ফেলি না। একটি নির্দিষ্ট স্থানে ময়লা ফেলি। বিদেশে আমরা ঠিকই নিয়ম মেনে চলি। এ রজত জয়ন্তি অনুষ্ঠানের মাধ্যমে আমি সবাইকে অনুরোধ করবো, আসুন আমরা প্রতিজ্ঞা করি, দেশের যেখানে-সেখানে আমরা ময়লা ফেলবো না। আসুন সবাই মিলে পরিষ্কার-পরিচ্ছন্ন দেশ গড়ে তুলি।

আজ শুক্রবার রাজধানীর রাজউক উত্তরা মডেল কলেজের রজত জয়ন্তি-২০১৯ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। সুনাগরিক হওয়ার আহ্বান জানিয়ে মেয়র বলেন, আমরা সবাই বাংলাদেশের নাগরিক। আমার প্রশ্ন, দেশের সুনাগরিক আমরা কয়জন? আমরা যদি সুনাগরিক হতে পারি, দেশের আইন মেনে চলবো, ট্রাফিক সিস্টেম মেনে চলবো, ফুটওভার ব্রিজ ব্যবহার করে রাস্তা পার হবো।

শিক্ষার্থীদের মেয়র বলেন, শুধু জিপিএ-৫ পেলেন, কিন্তু মানুষ হলেন না। তাহলে কোনো লাভ নেই। প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি নিজেকে ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। আমাদের মানুষের মতো মানুষ হতে গেলে যেরকম পড়ালেখা করতে হবে, ঠিক সেরকমভাবে অন্য কাজও করতে হবে। আমাদের সবাইকে মানুষের সেবায় এগিয়ে আসতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন