শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

নাইজেরিয়ায় সন্ত্রাসী হামলায় নিরাপত্তাবাহিনীর ১৪ সদস্য নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০১৯, ৪:১৫ পিএম

পশ্চিম আফ্রিকার দেশ নাইজেরিয়ায় নির্বাচন কর্মকর্তাদের একটি দলকে পাহারা দেয়ার সময় সন্ত্রাসী হামলায় নিরাপত্তাবাহিনীর অন্তত ১৪ সদস্য নিহত হয়েছে।
সংবাদমাধ্যমের খবরে বলা হয়, গতকাল বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) নাইজারের রাজধানী নিয়ামি থেকে ৩০০ কিলোমিটার দূরে পশ্চিমাঞ্চলীয় সানাম গ্রামের ভোটার রেজিস্ট্রেশন অফিসে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ছিল নিরাপত্তা বাহিনীর একটি দল। এসময় তাদের ওপর হামলা চালায় সন্ত্রাসীরা। এতে নিরাপত্তা বাহিনীর ১৪ সদস্য প্রাণ হারায়।
জঙ্গিরা মোটরসাইকেলে করে এসে নিরাপত্তাবাহিনীর সদস্যদের ওপর এই হামলা চালায় বলে জানা গেছে। নিরাপত্তাবাহিনীর সদস্যরা পাল্টা হামলা চালালেও নিহত সন্ত্রাসীদের সংখ্যা জানা যায়নি। কোনো গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি।
এর আগে গত ১০ ডিসেম্বর দেশটির পশ্চিমাঞ্চলে অবস্থিত একটি সামরিক ঘাঁটিতে হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। এতে অন্তত ৭১ সেনা নিহত হয়েছেন।
প্রসঙ্গত, নাইজার, মালি, মৌরিতানিয়া, চাদ, বুরকিনা ফাসো- এ পাঁচটি দেশ মিলে সন্ত্রাসবাদ ও জঙ্গিহামলা প্রতিরোধে জি-৫ গঠন করলেও পশ্চিম আফ্রিকার দেশগুলোতে সাম্প্রতিক সময়ে সন্ত্রাসী হামলার ঘটনা বেড়ে যাওয়ায় প্রতিনিয়ত নিরাপত্তা পরিস্থিতির অবনতি হচ্ছে। বুরকিনা ফাসো এবং মালির পাশাপাশি সাম্প্রতিক সময়ে নাইজেরিয়ার সেনাবাহিনীর ওপরও বেশ কিছু প্রাণঘাতী হামলা হয়েছে। সূত্র : ইউএনবি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন