শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

জনগণের আগ্রহ নেই সাংবাদিকদের গয়েশ্বর চন্দ্র

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

ঢাকা সিটি করপোরেশন নির্বাচন নিয়ে আওয়ামী লীগ ও বিএনপির কার্যালয়ে নির্বাচনী আবহাওয়া তৈরি হলেও জনগণের মধ্যে এই নির্বাচন নিয়ে কোন আগ্রহ নেই বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, সিটি করপোরেশনের নির্বাচন নিয়ে কোনো আবহাওয়া তৈরি হয় নাই। ফরম বিক্রি, জমা দেওয়ার জন্য বিএনপি ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে একটা আবহাওয়া তৈরি হতে পারে। সাধারণ মানুষের মধ্যে কোনো আগ্রহ ফিরে আসে নাই।
গতকাল শুক্রবার সকালে বিএনপির সাংস্কৃতিক সংগঠন জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা জাসাসের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে শেরেবাংলা নগরে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। গয়েশ্বর বলেন, আগ্রহ না থাকার কারণ যেহেতু জনগণ ভোট দিতে পারে না, সেই কারণে কোনো নির্বাচনে তাদের আগ্রহ দেখা যায় না। জনগণের মধ্যে যদি কোনো আগ্রহ না থাকে, তাহলে সেই নির্বাচন আর নির্বাচন হয় না। আসন্ন ঢাকা সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু হবে কিনা সে বিষয়ে সংশয় রয়েছে মন্তব্য করে গয়েশ্বর চন্দ্র বলেন, নির্বাচন কমিশনের ওপর শুধু আমাদের নয়, এদেশের কোনো মানুষের আস্থা নাই। এরপরও আমরা জেনেশুনে বিষ পান করছি। আর এর কারণ ব্যাখ্যা করতে গিয়ে তিনি বলেন, আমরা নির্বাচনে গেলেও সামালোচনা হয়, আবার না গেলেও সমালোচনা হয়। তাই সবাই অপেক্ষা করেন নির্বাচন কমিশনের শেষ পদক্ষেপের জন্য। আর একটা সময় আসবে যখন এই নির্বাচন কমিশনের দিক থেকে আপনার মুখ ফিরিয়ে নেবেন, তখন আমরাও মুখ ফিরিয়ে নেব এবং কোনো নির্বাচনে অংশগ্রহণ করব না।
নির্বাচন থেকে বিএনপির প্রত্যাশা কী- এ প্রশ্নে গয়েশ্বর বলেন, আমরা এই নির্বাচনে কী আশা করছি? আমরা নিকট অতীতে যা দেখেছি, তার প্রতিচ্ছবি দেখব। নির্বাচনে জনগণ স্বত:স্ফূর্তভাবে উৎসাহ-উদ্দীপনা নিয়ে ভোট দেবে- সেটা আশা করা যাচ্ছে না। তাহলে কেন বিএনপি নির্বাচনে যাচ্ছে? এর জবাবে গয়েশ্বর বলেন, আপনাদের (গণমাধ্যম) মনতুষ্টির জন্য নির্বাচনে যাচ্ছি। আমরা না গেলে আপনারই অনেক কথা বলবেন, টক শোতে কথা বলবেন। ইভিএমের বিষয়ে তিনি বলেন, সাধারণ মানুষ ও ভোটারদের ইভিএমের প্রতি কোনো আগ্রহ নাই। কারণ তথ্য প্রযুক্তির বিষয়ে মানুষের ধারণা নাই। প্রধান নির্বাচন কমিশনার জেদ করেছেন জনগণকে ইভিএম গেলাবেন। জনগণের বাইরে যখন নির্বাচন কমিশন কোনো কিছু জেদ করে চাপাইয়া দেয়, তখন বুঝতে হবে, এই ইভিএমেরে পেছনে অনেক রহস্য আছে। বর্তমান নির্বাচন কমিশনের অধীনে এবারের সিটি নির্বাচন সুষ্ঠু হবে বলে মনে করেন কি না- এই প্রশ্নে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, এটাকে তো নির্বাচন কমিশনই বলা যায় না। এটা হল সরকারের ইচ্ছা বাস্তবায়নের একটি প্রতিষ্ঠান। তাই এটাকে নির্বাচন কমিশন বলা হলে নির্বাচন কমিশনের প্রতি বিদ্রুপ করা হবে। এসময় আরও উপস্থিত ছিলেন, বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, জাসাসের সভাপতি প্রফেসর মামুন আহমেদ ও সাধারণ সম্পাদক হেলাল খানসহ সিনিয়র নেতারা।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন