শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বাঘার ১৬ মুক্তিযোদ্ধাকে কেন গেজেটভুক্ত করা হবে না? জানতে চেয়ে হাইকোর্টের রুল

প্রকাশের সময় : ২৭ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজশাহীর বাঘা উপজেলার ১৬ মুক্তিযোদ্ধাকে কেন গেজেটভুক্ত করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। পাশাপাশি এই মুক্তিযোদ্ধাদের কেন ভাতা দেয়া হবে না, তাও জানতে চেয়েছেন আদালত। গতকাল রোববার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মোহাম্মদ উল্লাহর অবকাশকালীন হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন।
আগামী চার সপ্তাহের মধ্যে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের সচিব ও মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের চেয়ারম্যানকে রুলের জবাব দিতে বলা হয়েছে। আদালতে আবেদনকারীদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট ইউনুছ আলী আকন্দ। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শশাঙ্ক শেখর রায়।
পরে আইনজীবী ইউনুছ আলী আকন্দ জানান, রাজশাহীর বাঘা উপজেলার মো: মাজদার রহমান, মোতালেব হোসেন, জামাল উদ্দিন, আবু বক্কার সিদ্দিক, লাল চাঁন, আবু রায়হান, নূর হোসাইন, আনিসুর রহমান, আফসার আলী, কামারুজ্জামান, আব্দুল আজিজ মিয়া, ইনছাব আলী, আব্দুল মজিদ, জমসেদ ম-ল, আফসার আলী, আব্দুল কুদ্দুস সরকার এই ১৬ মুক্তিযোদ্ধার নাম গেজেটে না থাকায় ২০১৬ সাল থেকে তাদের ভাতা বন্ধ হয়ে যায়। তাদের নাম গেজেটভুক্ত করতে ও ভাতা চালু করতে গত ১৯ জুন হাইকোর্টে রিট করেন মুক্তিযোদ্ধা মাজদার রহমান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন