ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

নেত্রী চান দুই সিটিতে ক্লিন ইমেজের প্রার্থী সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০১৯, ১২:০২ এএম


ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র ও কাউন্সিলর পদে দলীয় মনোনয়ন দেয়ার ক্ষেত্রে প্রার্থীদের বেশকিছু যোগ্যতা থাকতে হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, জনপ্রিয়, গ্রহণযোগ্য ও স্বচ্ছ ভাবমূর্তিসম্পন্ন নেতাদের মনোনয়ন দেবে আওয়ামী লীগ। গতকাল রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আজ শনিবার সন্ধ্যা ৬টায় দলের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা হবে। সেখানে দুই সিটির মেয়র ও ১৭২ জন কাউন্সিলরকে মনোনয়ন দেয়ার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। যারা বিতর্কিত কর্মকা-ের জন্য সমালোচিত, তাদের কাউকে মনোনয়ন দেয়া হবে না। যারা বিতর্কের ঊর্ধ্বে আছেন, যাদের কোনো অপকর্মের রেকর্ড নেই, তাদের আমরা মনোনয়ন দেবো।
সেতুমন্ত্রী বলেন, জনপ্রিয় ও গ্রহণযোগ্যদের মনোনয়ন দেয়ার জন্য আমাদের বোর্ড বসবে। ক্লিন ইমেজের প্রার্থীকে মনোনয়ন দিতে আমাদের নেত্রীও চান। দলের নতুন কমিটিতে নারী-পুরুষ মিলিয়ে মোট ১৫ জন নতুন মুখ স্থান পেয়েছে জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, দলের নবনির্বাচিত কমিটির সদস্যরা শনিবার সকাল ৯টায় দলীয় সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে ধানমন্ডিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করবেন। কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি ও উপদেষ্টা কমিটি ৩ জানুয়ারি টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করবে। সেখানেই এই কমিটির প্রথম বৈঠক অনুষ্ঠিত হবে। এদিন সকাল ৭টায় নেতারা টুঙ্গিপাড়ার উদ্দেশে মিডিয়া সেন্টার থেকে বাসে রওনা দেবেন বলেও তিনি জানান।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন