শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

নিউজিল্যান্ডের বড় হার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০১৯, ১:৪৫ পিএম

লক্ষ্য ছিল পাহাড়সম, ৪৮৮। সেই লক্ষ্য তাড়া করতে নেমে নিউজিল্যান্ডের উইকেট পড়েছে নিয়মিত বিরতিতে। স্রোতের বিপরীতে দাঁড়িয়ে যান টম ব্লানডেল। ৩২১ মিনিট ক্রিজে থেকে ২১০ বল মোকাবেলা করে ১৫টি চারের সাহায্যে করেন ১২১ রান।

২৪০ রানের মাথায় নবম ব্যাটসম্যান হিসেবে তিনি আউট হন। ট্রেন্ট বোল্ট ইনজুরিতে থাকায় তিনি আর ব্যাট করতে নামতে পারেননি। তাই এই রানেই শেষ হয় তাদের ইনিংস। তাতে ২৪৭ রানের হার মানে নিউজিল্যান্ড। পাশাপাশি সিরিজও হাতছাড়া করে। তিন ম্যাচ সিরিজ অস্ট্রেলিয়া জিতে নিল ২-০ ব্যবধানে।

বল হাতে অস্ট্রেলিয়ার নাথান লায়ন ৪টি উইকেট নেন। ৩টি উইকেট নেন জেমস প্যাটিনসন। ম্যাচসেরা হয়েছেন ত্রাভিস হেড।

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে অস্ট্রেলিয়া প্রথমে ব্যাট করতে নামে। ত্রাভিস হেডের ১১৪, স্টিভেন স্মিথের ৮৫, টিম পেইনের ৭৯ ও মার্নাস ল্যাবুশানের ৬৩ রানের ইনিংসে ভর করে ৪৬৭ রান তোলে। জবাবে প্যাট কামিন্স ও জেমস প্যাটিনসনের বোলিং তোপে ১৪৮ রানে গুটিয়ে যায় নিউজিল্যান্ডের প্রথম ইনিংস। ৩১৯ রানের লিড নিয়ে অস্ট্রেলিয়া তাদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে। ৫ উইকে হারিয়ে ১৬৮ রান তুলে ইনিংস ঘোষণা করে। তাতে নিউজিল্যান্ডের সামনে জয়ের লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৪৮৮ রানের।

যেটা তারা পেরিয়ে যেতে পারেনি। পারবে কী করে? এক ব্লানডেল ছাড়া আর কেউ যে ৩৩ রানের বেশি করতে পারেনি। ৩৩ রান করেন হেনরি নিকোলস। ২৭টি রান আসে মিচেল স্যান্টনারের ব্যাট থেকে। ২২ রান করেন বিজে ওয়াটলিং। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন