মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতেই টার্গেট কিলিং : পানিসম্পদ মন্ত্রী

প্রকাশের সময় : ২৭ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দেশে একটা অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতেই টার্গেট কিলিং করা হচ্ছে বলে মন্তব্য করেছেন পানিসম্পদ মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ। তিনি বলেন, বাংলাদেশে এখন আবার টার্গেট কিলিং করে একটি অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করার চেষ্টা করা হচ্ছে, যা সফল হবে না। গতকাল রোববার জাতীয় সংসদে ২০১৬-১৭ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে এ আহ্বান জানান তিনি। এর আগে সকাল ১০টা ৫৫ মিনিটে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে দিনের কার্যসূচি শুরু হয়। পানিসম্পদ মন্ত্রী বলেন, আজকে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। অর্থনৈতিকভাবে এগিয়ে যাচ্ছে। বাংলাদেশের যে লক্ষ্য আমরা ঠিক করেছি, সেই লক্ষ্যের দিকেই যেতে পারছি। সুতরাং আমি মনে করি, এখন সময় এসেছে, বাংলাদেশের মানুষের ঐক্যবদ্ধ হওয়ার।
সব রাজনৈতিক দলের প্রতি ঐক্য হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, এই দেশ আমাদের। আমরা রক্তের বিনিময়ে দেশকে স্বাধীন করেছি। বাংলাদেশকে কেউ দাবিয়ে রাখতে পারেনি, পারবে না।
সাবেক মন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেন, প্রাইভেট সেক্টরে বিনিয়োগ অস্বাভাবিকভাবে কম হচ্ছে। আর এই বিনিয়োগের মূল অন্তরায় হলো অবকাঠামো গ্যাস, বিদ্যুৎসহ অন্যান্য বিষয়। কিন্তু তার সঙ্গে সঙ্গে দরকার আইনশৃঙ্খলা পরিস্থিতি। বাংলাদেশে সন্ত্রাস, নাশকতা করার ফলে দেশে বিনিয়োগ আসা কমে যায়। আর যদি নাশকতা না থাকত তাহলে আরো বিনিয়োগ বাড়ত। এছাড়া আগামীতে আমাদের আরো বিনিয়োগ বাড়বে এবং সপ্তম বার্ষিক পরিকল্পনা ৮ শতাংশ প্রবৃদ্ধির লক্ষ্যমাত্রা আছে সেটাও অর্জন হবে বলে মনে করি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন