ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৫ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

বাবুল আক্তারকে জিজ্ঞাসাবাদ অপব্যাখ্যার কোনো সুযোগ নেই : ডিএমপি কমিশনার

প্রকাশের সময় : ২৭ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : স্ত্রী খুনের ঘটনায় পুলিশ সুপার স্বামী বাবুল আক্তারকে মধ্য রাতে ডেকে নিয়ে ডিবির জিজ্ঞাসাবাদের ঘটনা নিয়ে এখনো আলোচনা চলছে সর্বত্র। বাবুল আক্তারকে টানা ১৫ ঘণ্টা জিজ্ঞাসাবাদের তথ্য ইউটিউবের মাধ্যমে জাতির কাছে প্রকাশ করার আহ্বান জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। তবে ঢাকার পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, এটা নিয়ে অপব্যাখ্যার কোনো সুযোগ নাই। বাদীকে তদন্তকারী জিজ্ঞাসা করবে, প্রাপ্ত তথ্যের সত্যতা যাচাই করবে এটাই স্বাভাবিক প্রক্রিয়া।
চট্টগ্রাম অঞ্চলে জঙ্গি তৎপরতা দমনে অভিযানের জন্য আলোচিত পুলিশ কর্মকর্তা বাবুল আক্তার। গত ৫ জুন সকালে চট্টগ্রামে দুর্বৃত্তদের হাতে খুন হন তার স্ত্রী মাহমুদা খানম মিতু। স্বামীর জঙ্গি বিরোধী কর্মকা-ের প্রতিশোধ নিতেই জঙ্গী চক্র মিতুকে হত্যা করেছে বলে পুলিশ দাবি করে আসছিলো। মিতু খুনের এক দিন পর থেকেই পুলিশ সারাদেশে জঙ্গী বিরোধী অভিযান চালায়। স্ত্রী হত্যার অভিযোগে চট্টগ্রামের পাঁচলাইশ থানায় মামলা করেন বাবুল আক্তার।
এদিকে গত শুক্রবার গভীর রাতে বাবুল আক্তারকে ঢাকায় শ্বশুরবাড়ি থেকে ডেকে গোয়েন্দা পুলিশ কার্যালয়ে নিয়ে স্ত্রী হত্যার ঘটনায় টানা ১৫ ঘন্টা জিজ্ঞাসাবাদ করা হয়। শনিবার বিকালে তিনি বাসায় ফেরার আগ পর্যন্ত পরিবার তার কোনো খবর না পাওয়ায় নানা প্রশ্নের উদয় হয়। বাবুল আক্তারকে আটক করা হয়েছে বলে গুঞ্জন ছড়িয়ে পড়ে।
তবে গতকাল রোববার ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া সাংবাদিকদের বলেন, মামলার বাদী বাবুল আক্তার নিজেই প্রধান সাক্ষী। তাই তাকে বিভিন্ন বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। এটি করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। তিনি বলেন, এটা নিয়ে অপব্যাখ্যার কোনো সুযোগ নাই। বাদীকে তদন্তকারী জিজ্ঞাসা করবে, প্রাপ্ত তথ্যের সত্যতা যাচাই করবে... স্বাভাবিক একটা প্রক্রিয়া। ধোলাইপাড় উচ্চ বিদ্যালয় মাঠে ওয়ারি জোনের উপ-কমিশনারের উদ্যোগে আয়োজিত ঈদবস্ত্র বিতরণ অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আছাদুজ্জামান মিয়া আরো বলেন, বাবুল আক্তারকে তারা টেলিফোন করে বলেছিলেন, তাকে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন, তিনি যেতে পারবেন কি-না। জবাবে বাবুল বলেছিলেন, গাড়ি পাঠালেই তিনি যাবেন। আমরা গাড়ি পাঠাইছি, উনি এসেছেন। আমাদের ডিবি অফিসে বসে সিএমপির তদন্তকারী দল তাকে জিজ্ঞাসাবাদ করেছে। এখানে ডিএমপির কোনো বিষয় নয়। ডিএমপি কোনো জিজ্ঞাসাবাদ করেনি, ডিএমপি কাছেই যায়নি। বাবুল আক্তারের সম্মতি নিয়ে, গাড়ি পাঠিয়ে তাকে নিয়ে আসার পর চট্টগ্রামের তদন্তকারী দলই তাকে জিজ্ঞাসাবাদ করেছে। ডিবি অফিস ব্যবহার করতে দেওয়া ছাড়া আর কোনো ভূমিকা ডিএমপির ছিল না। এদিকে বাবুল আক্তারের শ্বশুর মোশাররফ হোসেন বলেন, শনিবার বিকেলে বাসায় ফিরে বাবুল রুমে যাবার পর আর সেভাবে বেরও হয়নি। বাবুল আক্তার মানসিকভাবে কিছুটা আপসেট বলে জানান তার ভায়রা সাইদুর রহমান।
বাবুলকে জিজ্ঞাসাবাদ ইউটিউবে প্রকাশ করুন : জাফরুল্লাহ
স্ত্রী খুনের ঘটনায় এসপি বাবুল আক্তারকে পুলিশের ১৫ ঘণ্টা জিজ্ঞাসাবাদের তথ্য ইউটিউবের মাধ্যমে জাতির কাছে প্রকাশ করার আহ্বান জানিয়েছে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, এসপি বাবুল আক্তারের স্ত্রী হত্যার পর আপনারা বললেন, তাকে জঙ্গিরা হত্যা করেছে। আবার বললেন, জামায়াত-শিবির হত্যা করেছে। আসলে এসপি বাবুল আক্তারের সাথে পুলিশ হেফাজতে ১৫ ঘণ্টা আইন শৃঙ্খলা বাহিনীর কি কথা হয়েছে তা ইউটিউবে প্রকাশ করুন। ভালো মন্দ দেশের জনগণ বিচার করবে। সর্ষের মধ্যে ভূত আছে কিনা তা বের হয়ে আসবে। জাতীয় প্রেসক্লাবে স্বাস্থ্য আন্দোলন ও উবিনীগ আয়োজিত রোগ প্রতিরোধ ব্যবস্থাপনা : উপেক্ষিত স্বাস্থ্য বাজেট শীর্ষক এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন