শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ম্যানচেস্টার সিটি-চেলসির জয়

বছরজুড়েই লিভারপুল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম

ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুলের জয়রথ যেন থামছেই না। এবারের মৌসুমে দলটি একপ্রকার হয়ে উঠেছে অপ্রতিরোধ্য। মৌসুমে এখন পর্যন্ত ১৯ ম্যাচের ১৮টি জয় আর ১টিতে ড্র যাদের তাদের ‘অপ্রতিরোধ্য’ না বলে উপায় আছে! দু’দিন আগে যে উলভারহ্যাম্পটন সিটির বিপক্ষে ৩-২ গোলের নাটকীয় এক জয় পায় তাদের হারিয়ে বছর শেষ করল লিভারপুল। অ্যানফিল্ডে পরশু লিভারপুল ম্যাচটি জিতেছে ১-০ গোলের ব্যবধানে।

এ জয়ে দ্বিতীয়ে থাকা লেস্টার সিটির চেয়ে ১৩ পয়েন্ট এগিয়ে থেকেই বছর শেষ হয়েছে অল রেডসদের। টেবিলের শীর্ষে থাকা লিভারপুলের পয়েন্ট ৫৫। ক্লপের শিষ্যরা শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকে। কিন্তু গোলের দেখা পাচ্ছিল না কিছুতেই। প্রথমার্ধে ৪২ মিনিটে এসে লিভারপুলের গোলের গিঁট খোলেন মানে। লিভারপুলের সেনেগালের এই ফরোয়ার্ড দারুণ এক ফিনিশিং শটে বল জালে জড়ান। আসরে এটি তার দশম গোল। শুরুতে হ্যান্ডবলের সিদ্ধান্ত দিলেও ভিএআর-এর সাহায্যে সিদ্ধান্ত পাল্টাতে হয় রেফারিকে।

প্রথমার্ধে গোল পায় উলভসও। অফসাইডের ফাঁদে পড়ে সেটি বাতিল হলে কপাল পোড়ে অতিথিদের। শেষতক জয়ের স্বাদ নিয়েই মাঠ ছাড়ে স্বাগতিক লিভারপুল।

লিগের আরেক ম্যাচে প্রথমার্ধে বিবর্ণ পারফরম্যান্সের পর দ্বিতীয়ার্ধে নিজেদের খুঁজে পেল ম্যানচেস্টার সিটি। বিরতির পরই দলকে এগিয়ে নিলেন সার্জিও আগুয়েরো। শেষ দিকে ব্যবধান দ্বিগুণ করলেন কেভিন ডে ব্রুইনে। ঘরের মাঠে শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষে জয় দিয়ে বছর শেষ করল পেপ গার্দিওলার দল। ইতিহাদ স্টেডিয়ামে পরশু লিগের ম্যাচে ২-০ গোলে জিতে বর্তমান চ্যাম্পিয়নরা। ৫২তম মিনিটে সিটিকে এগিয়ে নেন আগুয়েরো। ডে ব্রুইনের থ্রু পাস পেয়ে ডি-বক্সের ভেতর থেকে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। আধিপত্য ধরে রেখে একের পর এক আক্রমণ করতে থাকা সিটি ব্যবধান দ্বিগুণ করে ৮২তম মিনিটে। প্রতিআক্রমণে রিয়াদ মাহরেজের দারুণ এক পাস পেয়ে দ্রুত ডি-বক্সে ঢুকে প্লেসিং শটে জাল খুঁজে নেন ডে ব্রুইনে।এই জয়ে ২০ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে সিটি।

আরেক ম্যাচে আশা জাগিয়েও ব্যর্থতার বৃত্ত থেকে বের হতে পারেনি আর্সেনাল। লম্বা সময় এগিয়ে থেকেও পেল হারের তেতো স্বাদ। শেষ দিকে দুই গোল করে তাদের আঙিনা থেকে তিন পয়েন্ট নিয়ে ফিরেছে ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের চেলসি। এমিরেটস স্টেডিয়ামে পরশু লিগের ম্যাচে ২-১ গোলে জিতেছে চেলসি। প্রথমার্ধে পিয়েরে-এমেরিক আউবামেয়াংয়ের গোলে এগিয়ে যায় আর্সেনাল। শেষ দশ মিনিটে দুই গোল করে ম্যাচের চিত্র বদলে দেন জর্জিনিয়ো ও ট্যামি আব্রাহাম।

প্রথমার্ধে চেলসির তুলনায় গোছালো ফুটবল উপহার দেয় আর্তেতার দল। বিপরীতে বল দখলে কিছুটা এগিয়ে থাকলেও আর্সেনালের জমাট রক্ষণ ভাঙতে পারছিল না চেলসি। শেষ দিকে পাঁচ মিনিটে দুইবার সেই কঠিন কাজটি করে জয় নিয়ে ফেরে ‘ব্লুজ’ নামে পরিচিত দলটি। ম্যাচের ত্রয়োদশ মিনিটে মেসুত ওজিলের কর্নারে হেডে বল ছোট ডি-বক্সে রাখেন ক্যালাম চেম্বার্স। কাছ থেকে হেডে ঠিকানা খুঁজে নেন আউবামেয়াং। লিগে গ্যাবন স্ট্রাইকারের এটি ত্রয়োদশ গোল। ১০ মিনিট পর চোট পেয়ে মাঠ ছাড়েন ইংলিশ ডিফেন্ডার চেম্বার্স। বদলি নামেন জার্মান ডিফেন্ডার স্কোড্রান মুস্তাফি।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে আক্রমণের পর আক্রমণ করেও সুবিধা করতে পারছিল না চেলসি। ৮৩তম মিনিটে মেলে সাফল্যের দেখা। স্কোরলাইনে সমতা আনেন জর্জিনিয়ো। পাঁচ মিনিট পর স্বাগতিকদের হতাশায় ডোবান আব্রাহাম। উইলিয়ানের কাটব্যাক পেয়ে দলের জয় নিশ্চিত করেন তরুণ ইংলিশ ফরোয়ার্ড। চলতি লিগে এটি তার দ্বাদশ গোল। এই জয়ে পয়েন্ট তালিকার চতুর্থ স্থান সুসংহত করল চেলসি। দ্বাদশ স্থানে নেমে গেছে আর্সেনাল।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন