শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

এই প্রথম বিপিএলে আমলা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম

বঙ্গবন্ধু বিপিএলের গ্যালারিতে কেন দর্শকখরা- এ প্রশ্ন যতবার উঠছে, একটি অভিন্ন উত্তরই মিলছে বারবার। আর তা হচ্ছে- বড় তারকাদের অনুপস্থিতি। এ শূন্যতা কিছুটা হলেও দূর হতে যাচ্ছে জানুয়ারিতে। শেষ ধাপে দেখা যেতে পারে কয়েকজন বড় তারকার উপস্থিতি। খুলনা টাইগার্সের হয়ে বিপিএল খেলতে আসছেন দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান হাশিম আমলা। আর আগেই নিশ্চিত হওয়া চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে মাঠ মাতাতে আসছেন বিপিএলের প্রিয় মুখ ক্রিস গেইলও।

বিপিএলের আগের ছয় আসরে একবারও দেখা যায়নি আমলাকে। চলতি বছরের অগাস্ট মাসে আন্তর্জাতিক ক্রিকেট থেকে আকস্মিক অবসরে যান নান্দনিক ব্যাটিংয়ের জন্য নাম কুড়ানো ডানহাতি এই প্রোটিয়া। এরপর থেকে তিনি পৃথিবীর নানা প্রান্তে খেলে বেড়াচ্ছেন ফ্রাঞ্চাইজি ক্রিকেট। তারই ধারাবাহিতকায় প্রধমবারের মতো পা পড়লো বিপিএলে। আজ ঢাকায় পৌঁছানোর কথা আমলার। সিলেট পর্বে খুলনার পরের ম্যাচ থেকেই মাঠে দেখা যাবে অভিজ্ঞ এই ক্রিকেটারকে।

ড্রাফটের বাইরে থেকে দুজন ক্রিকেটার নেওয়ার সুযোগ ছিল বিপিএল দলগুলোর। খুলনা সেই সুযোগে আমলাকে দলে নিয়েছে। গতকালই আমলার যোগ দেওয়ার খবর নিশ্চিত করেছেন টাইগার্সের মিডিয়া ম্যানেজার নাফিস ইকবাল, ‘আমলা আসবেন আগামীকাল (আজ), পরের ম্যাচ থেকেই তিনি এভেইলেবল। এছাড়া পাকিস্তানের পেস বোলিং অলরাউন্ডার আমির ইয়ামিনও আসছেন।’

বিপিএল মাতাতে গেইল আসছেন ৬ জানুয়ারি। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে তিনি খেলবেন রাজশাহী রয়্যালসের বিপক্ষে গ্রুপ পর্বে নিজেদের শেষ দুটি ম্যাচ। চট্টগ্রাম ফাইনাল পর্যন্ত যেতে পারলে ক্যারিবীয় তারকাকে দেখা যাবে আরও দুই-তিনটি ম্যাচে। গেইলকে চট্টগ্রাম দলে ভিড়িয়েছে ১ লাখ ডলার অর্থাৎ ৮৪ লাখ টাকায়।

নতুন বিদেশি ক্রিকেটার যোগ দিচ্ছেন ঢাকা প্লাটুন দলেও। দুই পাকিস্তানি ক্রিকেটার ফাহিম আশরাফ ও আহমেদ শেহজাদ দলের সঙ্গে যোগ দেবেন সিলেট পর্ব থেকে। ইংলিশ ব্যাটসম্যান লরি ইভান্সের বদলি হিসেবে আসছেন শেহজাদ। ড্রাফটের বাইরে থেকে নেওয়া হয়েছে অলরাউন্ডার ফাহিমকে।

এদিকে হাঁটুর চোটের কারণে দেশে ফিরে গেছেন ঢাকার আরেক অলরাউন্ডার শহীদ আফ্রিদি। তবে তার ফেরার কথা আগামী ৬ জানুয়ারি। সিলেট পর্বে খেলবেন না ওয়াহাব রিয়াজও। শ্রীলঙ্কান থিসারা পেরারাও দেশে ফিরে গেছেন বলে জানিয়েছেন দলের ম্যানেজার আহসানউল্লাহ হাসান।

রংপুর রেঞ্জার্সের হয়ে খেলতে এরই মধ্যে খেলছেন শেন ওয়াটসন। অস্ট্রেলিয়া তারকাকে দলে ভিড়িয়ে এরই মধ্যে সফলতার মুখ দেখা শুরু করেছে দলটি। তবে এখনও সেভাবে জ্বলে উঠতে না পারলেও তার নেতৃত্বে গতকাল সিলেটের বিপক্ষে পাওয়া জয়টা নিঃসন্দেহে আত্মবিশ্বাস বাড়িয়েছে রেঞ্জার্সদের। পয়েন্ট টেবিলে দলগুলোর অবস্থান যাই হোক, গেইল-আমলা-ওয়াটসনদের উপস্থিতিতে টুর্নামেন্টের বাকি অংশ যদি জমে!

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন