শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সেনা প্রধানের সাথে কুয়েত সশস্ত্র বাহিনীর সহকারী চিফ অব স্টাফের সাক্ষাত

বিদ্যমান সুসম্পর্ক ও দ্বিপাক্ষিক সহযোগিতামূলক বিভিন্ন বিষয়ে আলোচনা

আইএসপিআর | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০২০, ১২:০৩ এএম

কুয়েত সশস্ত্র বাহিনীর সহকারী চিফ অব স্টাফ (অপারেশন এন্ড প্ল্যান) মেজর জেনারেল মোহাম্মদ আল কাদরি সোমবার সেনাবাহিনী সদর দপ্তরে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদের সাথে সাক্ষাত করেন। সাক্ষাতকালে তারা পারস্পরিক কুশলাদি বিনিময় ছাড়াও দু’দেশের সেনাবাহিনীর বিদ্যমান সুসম্পর্ক ও দ্বিপাক্ষিক সহযোগিতামূলক বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। একই দিনে তিনি বাংলাদেশ নৌবাহিনী প্রধান এডমিরাল এএমএমএম আওরঙ্গজেব চৌধুরীর সাথেও সৌজন্য সাক্ষাত করেন। আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, মেজর জেনারেল মোহাম্মদ আল কাদরি এর নেতৃত্বে কুয়েত সশস্ত্র বাহিনীর ৫সদস্যের একটি দল ৫দিনের রাষ্ট্রীয় সফরে গত ২৯ ডিসেম্বর ঢাকায় আসেন। প্রতিনিধি দলটি গতকাল ঢাকা সেনানিবাসস্থ সশস্ত্র বাহিনী বিভাগে দ্বিপাক্ষিক সামরিক সহযোগিতামূলক যৌথ আলোচনা সভায় অংশগ্রহণ করেন। সফরকালে তিনি বিমান বাহিনী প্রধান ও সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার এর সাথেও সাক্ষাত করবেন। এছাড়াও, প্রতিনিধি দলটি ডিফেন্স সার্ভিসেস কমান্ড এন্ড স্টাফ কলেজ পরিদর্শন করবেন। সফর শেষে প্রতিনিধি দলটি আগামী ২ জানুয়ারি নিজ দেশে প্রত্যাবর্তন করবেন।
মৃত্যুঞ্জয়ী-৭১-এর নামফলকের শুভ উদ্বোধন
আইএসপিআরের অপর এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সেনাবাহিনীর অর্ডন্যান্স কোরের বীর শহীদদের স্মরণে নির্মিত মেমোরিয়াল ওয়াল ‘মৃত্যুঞ্জয়ী-৭১’ ও এর নামফলক সোমবার ঢাকা সেনানিবাসস্থ সেন্ট্রাল অর্ডন্যান্স ডেপো (সিওডি) এর মেইন গেইট সংলগ্ন স্থানে উদ্বোধন করা হয়। সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ প্রধান অতিথি হিসেবে এই ‘মৃত্যুঞ্জয়ী-৭১’ মেমোরিয়াল ওয়াল উদ্ধোধন করেন। অনুষ্ঠানে সেনাসদরের প্রিন্সিপাল স্টাফ অফিসারসহ ঢাকা সেনানিবাসস্থ সেনাবাহিনীর বিভিন্ন ফরমেশনের উর্দ্বতন কর্মকর্তা, সিওডির অর্ডন্যান্স কোরের সকল শহীদ পরিবারের সদস্য, সিওডির সকল অফিসার ও বিভিন্ন পদবির জেসিও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।-আইএসপিআর

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন