শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ওয়াহাবকে হারাল ঢাকা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

 রাজশাহী রয়্যালসের বিপক্ষে দুর্দান্ত নৈপুণ্য দেখিয়ে ম্যাচসেরার পুরস্কার জেতেন ওয়াহাব রিয়াজ। মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে। আগের দিনই। কিন্তু দলের গুরুত্বপূর্ণ এই সদস্যকে প্রাথমিক পর্বে পাওয়ার তেমন কোনো সম্ভাবনা আর নেই ঢাকা প্লাটুনের। চলতি বঙ্গবন্ধু বিপিএলে সেরা বোলিং পারফরম্যান্স উপহার দেওয়ার পরদিনই হঠাৎ করে দেশে ফিরে গেছেন পাকিস্তানের বাঁহাতি গতিময় পেসার।
গতকালই ওয়াহাবের পাকিস্তানে ফিরে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকার ম্যানেজার আহসানউল্লাহ হাসান। আট ম্যাচে পাঁচ জয়ে ১০ পয়েন্ট নিয়ে বিপিএলের পয়েন্ট তালিকার তৃতীয় স্থানে আছে মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বাধীন ঢাকা। এখনও প্রাথমিক পর্বে দলটির চারটি ম্যাচ বাকি। নিশ্চিত হয়নি প্লে-অফে ওঠা। সামনের ম্যাচগুলো তাই ভীষণ গুরুত্বপূর্ণ। এমন সময়ে ওয়াহাবকে না পাওয়া নিঃসন্দেহে ঢাকার জন্য ভালো কোনো খবর নয়।
ওয়াহাব কেন দেশে ফিরে গেছেন জানতে চাইলে হাসান জানান, ‘পারিবারিক কারণে ওকে দেশে যেতে হয়েছে। দল যদি এলিমিনেটরে জায়গা করে নেয়, তাহলে ওকে আবার আমরা দেখতে পাব। তার আগেই ওর ফিরে আসার ব্যাপারে কথা হয়েছে। সেটি আমাদের ১১তম ম্যাচ (১০ জানুয়ারি)।’
ওয়াহাবের বদলি হিসেবে কাউকে দলে নিচ্ছে না ঢাকা। এর আগে চট্টগ্রাম পর্ব চলাকালেও তিনি পারিবারিক কারণে দেশে গিয়েছিলেন। তিন দিনের জন্য। তবে ঢাকার ম্যানেজারের কথায় একটা বিষয় স্পষ্ট, ঢাকা যদি প্লে-অফে জায়গা করে নিতে ব্যর্থ হয়, তবে তিনি আর ফিরছেন না বিপিএলে। এ সময় দলের গুরুত্বপূর্ণ একজন ফাস্ট বোলারের সেবা না পাওয়াটা ঢাকার জন্য ক্ষতি হলেও আহসানউল্লাহ বলছেন, এখানে কিছুই করার নেই তাঁদের, ‘দলের জন্য সে ভীষণ গুরুত্বপূর্ণ হলেও এখানে আসলে কিছু করার নেই, সব সময়ই পরিবার আগে। ওয়াহাবের বদলি হিসেবে নতুন করে কাউকে নেওয়ারও আপাতত চিন্তা নেই আমাদের।’
রাজশাহীর বিপক্ষে ঢাকার ৭৪ রানের বিশাল জয়ে সেরা অবদান রাখেন ওয়াহাব। ৩.৪ ওভারে মাত্র ৮ রান দিয়ে নেন ৫ উইকেট। এটি তার ক্যারিয়ারসেরা টি-টোয়েন্টি বোলিংও বটে। ওয়াহাব বল হাতে তুলে নেওয়ার আগে ১৭৫ রানের লক্ষ্য তাড়ায় ভালোভাবেই এগোচ্ছিল রাজশাহী। কিন্তু ইনিংসের চতুর্থ ওভারে কোনো রান না দিয়ে ৩ উইকেট নিয়েই ম্যাচের মোড় ঘুরিয়ে দেন তিনি। ওই ধাক্কা সামলে আর ম্যাচে ফেরা হয়নি রাজশাহীর।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন