শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পেঁয়াজ মজুদদারকে জামিন দেননি হাইকোর্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

পেঁয়াজ মজুদ মামলায় ফেনীর ব্যবসায়ী মইন উদ্দিনকে জামিন দেননি হাইকোর্ট। তার আবেদনটি উত্থাপিত হয়নি-মর্মে খারিজ করে দেয়া হয়েছে। গতকাল মঙ্গলবার বিচারপতি মো. রইসউদ্দিন এবং বিচারপতি খন্দকার দিলীরুজ্জামানের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। মইনউদ্দিনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রূহুল কুদ্দুস কাজল। জামিনের বিরোধিতা করেন এটর্নি জেনারেল মাহবুবে আলম।

শুনানিতে মাহবুবে আলম বলেন, এ বছরের সবচেয়ে বেশি আলোচিত বিষয় ছিল পেঁয়াজ। এই পেঁয়াজকে কেন্দ্র করে সরকারের মেগাপ্রকল্পসহ সব বড় অর্জন ¤øান হওয়ার উপক্রম হয়েছে। তাই মজুতের অভিযুক্ত এই আসামিকে জামিন দিলে অন্যরাও উৎসাহিত হবে। এ কারণেই চার্জসিট বা পুলিশ রিপোর্ট না হওয়া পর্যন্ত আসামিকে জামিন দেয়া উচিত হবে না। আসামির আইনজীবী পরে আবেদন উত্থাপিত হয়নি মর্মে- ফেরত নেন।
প্রসঙ্গত: ব্যবসায়ী মইন উদ্দিন ৪২ বস্তা পেঁয়াজ কিনে মজুত করেন। এর পরিমাণ ছিল প্রায় ১ হাজার ৪শ’ কেজি। ওই ঘটনায় আইনশৃঙ্খলাবাহিনী তাকে গ্রেফতার করে। পরে তিনি অন্তর্বর্তীকালিন জামিন চান হাইকোর্টে। তবে হাইকোর্ট তাকে জামিন না দিয়ে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে বলেন। এরই ধারাবাহিকতায় তিনি আত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত কারাগারে পাঠান। কারাবন্দী মাইনুদ্দিন ফের জামিন চাইলে গতকাল সেটিও নাকচ করে দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন