শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চাকা ফেটে পিকআপ খাদে : নিহত ৪

বিভিন্ন স্থানে আরো ৮ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২০, ১২:০৩ এএম | আপডেট : ১২:২৯ এএম, ৩ জানুয়ারি, ২০২০

সকাল ৯ টা। ঢালাই কাজের উদ্দেশ্যে পিকআপে করে চন্দ্রগঞ্জ যাচ্ছিল কয়েকজন শ্রমিক। পথে পল্লীবিদ্যুৎ এলাকায় পৌঁছলে তাদের বহনকারী পিকআপের চাকা ফেটে সড়কের পাশে খাদে পড়ে উল্টে যায়। এতে ৪ শ্রমিক নিহত হন। গতকাল ল²ীপুর শহরে এ ঘটনা ঘটে। এছাড়া গত ২০ ঘণ্টায় সারা দেশে আরো ৮ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এদের মধ্যে কক্সবাজারে ৩, বগুড়ায় ২, নড়াইল, ময়মনসিংহ ও পাবনায় একজন করে।
লক্ষীপুর : লক্ষীপুরের পল্লী বিদ্যুৎ এলাকায় যাত্রীবাহি পিকআপ নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে ডোবায় পড়ে ৪ নির্মাণ শ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। এসময় পিকআপের অপর ১৫ যাত্রী মারাত্মক আহত হয়েছে। গতকাল সকাল ৯টায় সদর উপজেলার পল্লী বিদ্যুৎ এলাকায় এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন, সদর উপজেলার টুমচর গ্রামের পাটোয়ারীর ছেলে রফিক উল্যাহ (৫৫), সমশেরাবাদ গ্রামের নজির আহম্মেদের ছেলে মফিজ উল্যাহ (৫০) ও আবিরনগর গ্রামের নুরুল আমিনের ছেলে খোরশেদ আলম (৩৫)। এছাড়া হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার বেলা ১২টায় আবিরনগর গ্রামের আবদুল মান্নানের ছেলে আবদুর নূর (৬০) নামে আরো এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে।
স্থানীয়রা জানান, সকালে নির্মাণ শ্রমিকবাহী একটি পিকআপ জেলা শহর থেকে চন্দ্রগঞ্জ যাওয়ার পথে পল্লী বিদ্যুৎ এলাকায় পৌঁছালে সামনের চাকা ফেটে হয়ে নিয়ন্ত্রণ হারিয়ে পাশ্ববর্তী ডোবায় পড়ে যায়। স্থানীয়রা তাৎক্ষণিকভাবে উদ্ধার তৎপরতা চালায় পরে ফায়ার সার্ভিস এসে উদ্ধার কাজে যোগ দেয়। এসময় পিকআপের নিছ থেকে তিনজনের লাশ উদ্ধার করে সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়।
কক্সবাজার : রামুতে শ্যামলী বাস ও প্রাইভেট কারের মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত ও একজন আহত হয়েছে। নিহতদের মধ্যে ঘটনাস্থলে দুইজন এবং হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় একজন মারা যান। গত বুধবার রাত সাড়ে দশটায় কক্সবাজারের রামু জোয়ারিয়ানালা এলাকায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন, চট্টগ্রাম শহরের আতুরারদীঘির জানে আলম (৩৫), হালিশহর এলাকার মাসুদ কিবরিয়া (৪০) ও চট্টগ্রাম পশ্চিম নাসিরাবাদ এলাকার জামাল উদ্দিন (৩৫)।
রামু থানার ওসি মো. আবুল খায়ের জানিয়েছেন, কক্সবাজার থেকে ঢাকামুখি যাত্রীবাহী বাস শ্যামলী পরিবহনের সঙ্গে চট্টগ্রাম থেকে কক্সবাজারমুখি একটি প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। ঘটনার পরপরই বাসের চালক পালিয়ে যায়। তবে বাসটি জব্দ করা হয়েছে। কক্সবাজার সদর জেলা হাসপাতালের পুলিশ জানিয়েছেন, রামু সড়ক দুর্ঘটনায় আহতবস্থায় চট্টগ্রাম শহরের পশ্চিম নাসিরাবাদ এলাকার মুকবুল আহমদের পুত্র জামাল উদ্দিনকে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
বগুড়া : বগুড়ার শেরপুরে আলুবোঝাই ট্রাক ও যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে ট্রাকচালক ও তার সহকারী নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে ১৫ জন বাসযাত্রী। গত বুধবার দিবাগত রাত ১টার দিকে বগুড়া-ঢাকা মহাসড়কের উপজেলার চান্দাইকোন ররোয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন- বগুড়ার শাহজাহানপুর উপজেলার মাদলা-মালিতলা গ্রামের রবিউল ইসলামের ছেলে ট্রাকচালক ছানোয়ার হোসেন (৩৫) এবং একই গ্রামের হাফিজুর রহমানের ছেলে হেলপার মিন্টু মিয়া (৩৮)। আহতদের বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
স্থানীয় স‚ত্রে জানা যায়, বগুড়া থেকে আলুবোঝাই একটি ট্রাক ঢাকার উদ্দেশ যাচ্ছিল। পথিমধ্যে শেরপুর উপজেলার বগুড়া-ঢাকা মহাসড়কের ররোয়া এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ট্রাকচালক ছানোয়ার হোসেন নিহত হন এবং বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাতেই হেলপার মিন্টু মিয়া মারা যান।
পাবনা : পাবনায় গত বুধবার দিবাগত রাত ১১টার দিকে প্রাইভেট কারের ধাক্কায় প্রভাষক ফেরদৌস সেলিম বাবলু (৪৮) নিহত হন। নিহত ফেরদৌস সেলিম বাবলুর বাড়ী পাবনা সদর উপজেলার মালিগাছা ইউনিয়নের ভজেন্দ্রপুর গ্রামে। তিনি মরহুম হবিবুর রহমানের পুত্র। ফেরদৌস সেলিম বাবলু দেবোত্তর ডিগ্রি কলেজের প্রভাষক ছিলেন।
নিহতের স্বজনরা জানান, বুধবার রাত ১১টার দিকে মোটর সাইকেল যোগে বাবলু ও তাঁর বন্ধু জাকির হোসেন খোকন রামচন্দ্রপুর বাড়ির দিকে যাচ্ছিলেন। এমন সময় পেছন থেকে একটি বেপরোয়া গতির প্রাইভেট কার (ঢাকা- মেট্রো-গ-১৯-৩৬৮১) তাদের মোটর সাইকেলকে ধাক্কা দেয়। এ সময় প্রভাষক ফেরদৌস সেলিম বাবলু ছিটকে রাস্তায় পড়ে যান। প্রাইভেট কারটি তাকে চাপা দিয়ে একটি গাছের সাথে ধাক্কা খায়। ঘটনাস্থল থেকে ফেরদৌস সেলিম বাবলুকে উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
নড়াইল : নড়াইলের লোহাগড়া-নহাটা সড়কের ব্রাহ্মণডাঙ্গা এলাকায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী জাহাঙ্গীর হোসেন ইশা (৩৫) নিহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার সকাল ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত ইশা যশোরের বাঘারপাড়া উপজেলার হাগড়া গ্রামের আজিজুর রহমানের ছেলে।
স্থানীয় গ্রামবাসী মুক্তিপ্রসাদ চ্যাটার্জি জানান, ব্রাহ্মণডাঙ্গার সড়ক দিয়ে বালি বোঝাই একটি ট্রাক ভুল ভাবে (রং সাইড) লোহাগড়ার দিকে যাচ্ছিল। এ সময় বিপরীত দিক থেকে আসা মোটরসাইকেলটি ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মোটরসাইকেল আরোহী ইশা সড়কের উপর আছড়ে পড়েন এবং মোটরসাইকেলটি দুমড়ে-মুচকে যায়। স্থানীয়রা গুরুতর আহত ইশাকে উদ্ধার করে নড়াইল সদর হাসপাতালে ভর্তি করেন। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে নড়াইল সদরের তুলারামপুর এলাকায় পৌঁছালে ইশা মারা যান। নলদী পুলিশ ফাঁড়ির এএসআই বদিয়ার রহমান জানান, ঘাতক ট্রাকটিকে জব্দ করা হলেও চালক ও হেলপার পালিয়ে গেছে।
ময়মনসিংহ : ময়মনসিংহের নান্দাইল উপজেলায় পিকআপ ভ্যানের সঙ্গে ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে অটোচালক ফোরকান উদ্দিন (৪৫) নিহত হয়েছেন। গত বুধবার রাত ১১টার দিকে ময়মনসিংহ-কিশোরগঞ্জ উপজেলার মুসল্লি বাজার এলাকায় এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন নান্দাইল হাইওয়ে থানার ইনচার্জ জিয়াউল হক। তিনি জানান, ওই এলাকায় ময়মনসিংহগামী একটি পিকআপ ভ্যানের সঙ্গে বিপরীত দিক থেকে আসা একটি ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই মারা যান অটোরিকশা চালক। পরে খবর পেয়ে ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে পুলিশ।
উলিপুর (কুড়িগ্রাম) : কুড়িগ্রামের উলিপুরে পুলিশের জিপগাড়ির সাথে বালুভর্তি ট্রাক্টরের মুখোমুখি সংঘর্ষে দুই পুলিশ কর্মকর্তা গুরুত্বর আহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে, গত বুধবার রাত আটটার দিকে কুড়িগ্রাম-উলিপুর সড়কের দূর্গাপুর নামক স্থানে। এ ঘটনায় ওই দুই পুলিশ কর্মকর্তাকে কুড়িগ্রাম সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
ash ৩ জানুয়ারি, ২০২০, ৪:১৮ এএম says : 0
DESH E CHOLCHE MRITTUR MISIL ! ONNO DESH E SHOROK DURGHOTONAY MASHE 1 JON MARA JY KINA SHONDEHO !
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন