বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ২২০ অভিবাসী আটক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২০, ১২:২৬ এএম

নতুন বছরের শুরুতেই অভিযান চালিয়ে মালয়েশিয়ায় ৭৮ বাংলাদেশিসহ ২২০ জনকে গ্রেফতার করা হয়েছে। অবৈধ অভিবাসীদের নিজ দেশে ফিরতে ‘ব্যাক ফর গুড’ কর্মসূচির মেয়াদ শেষ হতে না হতেই এ অভিযান শুরু করেছে দেশটির সরকার। বৃহস্পতিবার ইমিগ্রেশন বিভাগের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ১২৪টি অভিযানে বিভিন্ন দেশের ১ হাজার ৮শ ৭১ জনকে আটক করা হয়। পরে জিজ্ঞাসাবাদ শেষে ২২০ জনকে গ্রেফতার করে অভিবাসন বিভাগ। গ্রেফেতারদের মধ্যে ৭৮ জন বাংলাদেশি রয়েছে। বাকিরা বিভিন্ন দেশের নাগরিক।
মালয়েশিয়া সরকারের সাধারণ ক্ষমা কর্মসূচির আওতায় সুযোগ নিয়ে ইতোমধ্যেই বাংলাদেশিসহ বিভিন্ন দেশের ১ লাখ ৯০ হাজার ৪ শত ৭১ জন দেশে ফিরে গেলেও, এখনও দেশটিতে অবৈধ অভিবাসী আটকে ব্যাপক অভিযান পরিচালনা করবে অভিবাসন বিভাগ।

মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী তান শ্রী মহিউদ্দিন ইয়াসিন সাংবাদিকদের বলেন, বিভিন্ন ধরনের সুযোগ দেয়ার কারণেই অবৈধ অভিবাসীদের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। সরকার আর কোনো সুযোগ দিতে চায় না। তিনি আরও বলেন, ৫টি রূপরেখার ভিত্তিতে দেশজুড়ে অবৈধ অভিবাসী বিরোধী অভিযান পরিচালিত হবে। আর সেই অভিযানে যারা গ্রেফতার হবে তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেবে সরকার।

 

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন