ঢাকা, বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০, ০৭ ফাল্গুন ১৪২৬, ২৫ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

বিএনপি’র উদ্দেশ্য নির্বাচনকে বিতর্কিত করা -জাতীয় প্রেসক্লাবে তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২০, ১২:৫৬ এএম

ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচন সম্পর্কে বিএনপি নেতাদের মন্তব্যের তীব্র সমালোচনা করে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, তাদের উদ্দেশ্য ৩০ জানুয়ারির সিটি নির্বাচনকে বিতর্কিত ও প্রশ্নবিদ্ধ করা। গতকাল রাজধানীর জাতীয় প্রেসক্লাবে এক স্মরণসভায় তিনি এ কথা বলেন। আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট এ স্মরণসভার আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন জোটের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য ও প্রখ্যাত অভিনেতা সৈয়দ হাসান ইমাম।

তথ্যমন্ত্রী বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা সিটি কর্পোরেশন নির্বাচনে অংশগ্রহণ করছি, নির্বাচন যে সুষ্ঠু হয় না সেটি দেখানোর জন্যে। অর্থাৎ তাদের উদ্দেশ্য হচ্ছে নির্বাচনকে বিতর্কিত করা। আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিএনপি’র উদ্দেশে বলেন, আমি তাদেরকে অনুরোধ জানাবো, নির্বাচনকে বিতর্কিত করার জন্য নির্বাচনে অংশগ্রহণ করবেন না। বরং আপনারা জনগণের কাছে যান, ঢাকায় আপনারা কি করতে চান, সেটি নিয়ে জনগণের কাছে উপস্থিত হোন। জনগণকে যদি বুঝাতে সমর্থন হন তাহলে আপনাদের বরং জয় হবে।

‘উপমহাদেশের ও আমাদের স্বাধীনতা সংগ্রাম এবং স্বাধীনতা পূর্ববর্তী-পরবর্তী সময়ে বহু রাজনীতিবিদ আদর্শের জন্যে জীবন দিয়েছেন’ উল্লেখ করে ড. হাছান বলেন, জাতীয় চারনেতার কাছে প্রস্তাব ছিল, ভাইস প্রেসিডেন্ট বা প্রধানমন্ত্রী হওয়ার, তারা আপস করলে বেঁচে যেতেন। কিন্তু তারা বঙ্গবন্ধুর রক্তের সাথে বেঈমানী করেননি। রাজনীতি হচ্ছে একটি ব্রত। আজ রাজনীতিবিদরা এগুলো ভুলে গেছে। রাজনীতিতে আজ যে অবক্ষয়, সেই অবক্ষয়ের সূচনা করেন জিয়াউর রহমান।

প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের একনিষ্ঠতার কথা স্মরণ করে তথ্যমন্ত্রী বলেন, ওয়ান-ইলেভেনে আটকের পর জননেত্রীকে মুক্ত না করা পর্যন্ত বিশ্বস্ততার সাথে দলের দায়িত্ব পালনের কারণে তাকে পরে আবার দলের সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হয়। তিনি অত্যন্ত নিষ্ঠা ও বিশ্বস্ততার সাথে দলের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। ‘আশরাফ ভাইয়ের কাছ থেকে এবং তার পিতা সৈয়দ নজরুল ইসলামের জীবন থেকেও অনেক কিছু শেখার আছে’ উল্লেখ করে মন্ত্রী বলেন, রাজনীতি একটি ব্রত, দেশ সেবা, জনসেবার ব্রত হচ্ছে রাজনীতি। রাজনীতির একমাত্র লক্ষ্য ক্ষমতায় যাওয়া নয়, রাজনীতির লক্ষ্য হচ্ছে আমি যে আদর্শে বিশ্বাস করি, সেই আদর্শকে লালন করে তার আলোকে সমাজ পরিবর্তন করা। সেটির প্রতি নিষ্ঠাবান ও অবিচল থেকে জনসেবা ও দেশ সেবা করার লক্ষ্যে সংগ্রাম করা হচ্ছে রাজনীতি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Nannu chowhan ৩ জানুয়ারি, ২০২০, ৭:১২ এএম says : 0
Jonogonke tader voter odhikar theke biroto na rekhe tader voter odhikar nishchito korleito BNP ar nirbachon nia bitorke srishti koreo kono jono shomorthon pabena eaita onudhabon korenna keno?
Total Reply(0)
Tareq Sabur ৫ জানুয়ারি, ২০২০, ৫:৫৪ পিএম says : 0
Which election? Was there any election in Bangladesh in last 11 years? And will there be any election till Awamileage is in power in the future? Yes, the game play of election would be there for sure.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন